যশোর নার্সিং ইনস্টিটিউটের প্রতিবাদী চার ইনস্ট্রাক্টর,ইনস্ট্রাক্টর ইনচার্জ ও তার সহযোগীদের হুমকীতে চরমভাবে ভীত সন্ত্রস্ত !

0
411

জীবনের নিরাপত্তা চেয়ে কোতয়ালি মডেল থানায় সাধারণ ডাইরীর আবেদন

এম আর রকি : যশোর নার্সিং ইনষ্টিটিউটের প্রতিবাদি চার ইনস্ট্রাক্টরকে ইনস্ট্রাক্টর ইনচার্জ ও তার অনুসারি দুই ইনস্ট্রাক্টরের উসকানিতে বিভিন্ন বর্ষের অধ্যায়ণরত শিক্ষার্থীরা একটি কক্ষে ঘেরাও করে মারধর করতে উদ্যত হয়। এঘটনায় তারা ভীত সন্ত্রস্ত হয়ে চরম নিরাপত্তাহীনতায় ভূগছে। বিষয়টি তারা নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহা-পরিচালককে মৌখিক জানিয়ে কোতয়ালি মডেল থানায় সাধারণ ডাইরীভূক্ত করতে হাজির হয়েছে। গত কয়েকদিন যাবত যশোর নার্সিং ইনস্টিটিউটে চরম উত্তেজনা বিরাজ করছে।
যশোর নার্সিং ইনস্টিটিউটের ইনস্ট্রাক্টর খ্রীষ্টিনা সুমিত্রা বিশ্বাস,মোছাঃ রোকেয়া খানম,আফরোজা খাতুন ও সরমিন সুলতানা পারভীন কোতয়ালি মডেল থানায় সোমবার বিকেলে হাজির হয়ে সাধারণ ডাইরীর জন্য আবেদন জানান,বিগত ২০১১ সাল হতে ইনষ্টিটিউটের ইনস্ট্রাক্টকর ইনচার্জ পদে সেলিনা ইয়াসমিন দায়িত্ব পালনের সুযোগে প্রতিষ্ঠানটির পাঠদানসহ অন্যান্য কার্যক্রম চরমভাবে বিঘিœত করে আসছে।তিনি ছাত্রী ভর্তিতে জাল জালিয়াতি ঘুষ দূর্নীতি রেজাল্ট মার্কশীট তৈরীতে অনিয়ম আবাসিক ছাত্রীদের মেসের টাকা আত্মসাত প্রকাশ্যে মাদক সেবন ছাত্রী ও ইনস্ট্রাক্টরদের নির্যাতনসহ বিভিন্ন ধরনের অপকর্মে লিপ্ত রয়েছেন। তার অন্যায়ের বিরুদ্ধে ২০১৭ সালের ১৭ ডিসেম্বর অত্র ইনস্টিটিউটের শিক্ষার্থী ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল যশোরের তত্ত্বাবধায়কের কাছে লিখিত অভিযোগ দাখিল করেন। উক্ত অভিযোগটি আমলে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য হাসপাতালের তত্ত্বাবধায়ক মহোদয় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহ-পরিচালকের নিকট প্রেরণ করেন।তাছাড়া, উক্ত ইনস্ট্রাক্টর ইনচার্জ সেলিনা ইয়াসমিনের নির্দেশে অপর এক ইনস্ট্রাক্টর খুকু বিশ্বাস একদল ছাত্রীদের উসকানি দিয়ে গত বছরের ২৩ ডিসেম্বর ইনস্ট্রাক্টর আফরোজা খাতুনের উপর অর্তকিত আক্রমন ও মারধোর করতে গেলে তখন সেখানে কর্মরত অন্যান্য ইনস্ট্রাক্টরদের হস্তক্ষেপে আফরোজা রক্ষা পান। এ ব্যাপারে আফরোজা নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহা পরিচালকের কাছে অভিযোগ দায়ের করেন। এদিকে যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়কের পাঠানো ও আফিরোজার পাঠানো অভিযোগ নামা পেয়ে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহা-পরিচালক তন্দ্রা শিকদার উচ্চ ক্ষমতা সম্পন্ন ৩ সদস্য তদন্ত কমিটি গঠন করে। গঠিত তদন্ত কমিটিকে ৫ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। তদন্ত কমিটির সদস্যরা হচ্ছে, সভাপতি নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুয়ারা বেগম, সদস্য নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের (পিএম আই এস) সহকারি পরিচালক শিরিন আক্তার, সদস্য সচিব নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের প্রভাষক মুহাম্মদ হারুন অর রশিদ। উক্ত তদন্ত কমিটির সভাপতি ও অন্যান্যরা রোববার ৪ ফেব্রুয়ারী যশোর নার্সিং ইনস্টিটিউটে আসেন। তারা ইনস্টিটিউটে সকলের সাথে কথা বলেন। তারা তদন্ত কার্যক্রম করে চলে যান। এতে ইনস্ট্রাক্টর ইনচার্জ সেলিনা ইয়াসমিন ক্ষিপ্ত হয়ে তারা অনুসারি ইনস্ট্রাক্টর খুকু বিশ্বাস ও বিভূরানী রায় ইনস্টিটিউটে উত্তপ্ত পরিবেশ সৃষ্টিসহ সোমবার ৫ ফেব্রুয়ারী সকাল সাড়ে ১০ টায় তাদের পক্ষীয় ছাত্রী সেবিকাদের নিয়ে আফরোজাসহ প্রতিবাদী চার ইনস্ট্রাক্টরের কক্ষ ঘেরা করে রাখে। এ সময় মারতে উদ্যত হয়। ঘটনার পর পর নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহা-পরিচালক তন্দ্রা শিকদারকে মোবাইল ফোনে বিষয়টি জানান। বর্তমানে যশোর নার্সিং ইনস্ট্রাক্টর ইনচার্জ সেলিনা ইয়াসমিন ও তার অপর সহযোগী ইনস্ট্রাক্ট খুকু বিশ্বাস ও বিভূ রানী রায় এর হুমকীকে চরমভাবে ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছে। বিধায় জীবনের নিরাপত্তার কথা বলে তারা সোমবার বিকেলে কোতয়ালি মডেল থানায় হাজির হয়ে সাধারণ ডাইরীভূক্ত করতে আবেদন জানান।#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here