যশোর পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের নেতৃত্বে মিন্টু-মিঠু

0
258


নিজস্ব প্রতিবেদক : যশোরে পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনের ফলাফলে সভাপতি পদে বিজয়ী হয়েছেন আজিজুল আলম মিন্টু আর সাধারণ সম্পাদক সেলিম রেজা মিঠু। শনিবার রাত ৮ টার দিকে এই ফলাফল ঘোষণা করেন সদস্য সচিব মাহাবুবুর রহমান মজনু।
শুক্রবার সকাল ৮ থেকে বিকেল চারটা পর্যন্ত নির্বাচনের ভোট গ্রহণ শেষ হয়েছিলো। নির্বাচনে ১৭ পদে মোট ৬৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তারমধ্যে, সভাপতি পদে দুইজন, সহসভাপতি পদে আটজন, সাধারণ সম্পাদক পদে দুইজন, যুগ্মসম্পাদক পদে চারজন, দুটি সহসাধারণ সম্পাদক পদে আটজন, সাংগঠনিক সম্পাদক পদে দুইজন, প্রচার সম্পাদক পদে ছয়জন, কোষাধ্যক্ষ পদে ছয়জন ও ছয়টি সদস্য পদে ২৮ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।
নির্বাচনে ৬৩ জন প্রার্থীর বিপরীতে ১৭টি পদে বিজয়ী করতে ৯ হাজার ১৪৩ ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ৭ হাজার ৬৪৪ জন। ফলে, সমিতির মেয়ার শেষ হওয়ার প্রায় দেড় বছরের পর নতুন নেতৃত্ব পেল যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের শ্রমিকেরা।
ঘোষিত ফলাফল অনুযায়ী, সভাপতি পদে আজিজুল আলম মিন্টু পেয়েছেন ৪ হাজার ১০৪টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার এক মাত্র প্রতিদ্বন্দ্বী মামুনুর রশিদ বাচ্চু পেয়েছেন ২ হাজার ৮৪৩ ভোট। সহসভাপতি পদে ৩টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেন ৮ জন। এরমধ্যে আবু হাসান ২ হাজার ৮৭৫ ভোট, শাহেদ হোসেন জনি ২ হাজার ৭৩৪ ভোট ও রবিউল ইসলাম রবিন ২ হাজার ৪৭৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী রতন অধিকারী ২ হাজার ২৫৪ ভোট, জাহিদ হোসেন ১ হাজার ৬২০ ভোট,আব্দুল হাকিম ১ হাজার ১৯৮ ভোট, মারুফ হোসেন ১ হাজার ২৬৩ ভোট ও ওমর আলী পেয়েছেন ৫৯৮ ভোট। সাধারণ সম্পাদক পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করেন এরমধ্যে সেলিম রেজা মিঠু ৪ হাজার ৮০০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী মোর্ত্তজা হোসেন পেয়েছেন ২ হাজার ৩৯১ ভোট। যুগ্মসাধারণ সম্পাদক ১ পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেন ৪ জন। এর মধ্যে ষষ্ঠি দত্ত ২ হাজার ৮৪২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রবিউল ইসলাম মিন্টু গাজী ২ হাজার ২৯০ ভোট, সেলিম রেজা বিপ্লব ৭১১ ভোট ও আসাদুজ্জামান ১৪১ ভোট পেয়েছেন। সাংগঠনিক সম্পাদক পদে হারুনার রশিদ ফুলু ৩ হাজার ১৮১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী টিপু সুলতান ২ হাজার ৮২৮ ভোট পেয়েছেন। কোষাধ্যক্ষ ১টি পদের বিপরীতে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে শাহজাহান ১ হাজার ২৬৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সুব্রত ঘোষ ৬৯৯ ভোট ও হেদায়েতুল্লাহ হৃদয় পেয়েছেন ৪৫৬ ভোট।
সহসাধারণ সম্পাদক ২টি পদের বিপরীতে ৮জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে কামরুল ইসলাম ২ হাজার ৯২ ভোট ও মুজিবুর রহমান ১ হাজার ৮৪৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুর রহমান মিন্টু ১ হাজার ৫৫৮ ভোট, অসিত কুমার বিশ^াস, ৮০৯ ভোট,আরসাদ আলী ৭২৪ ভোট, রকিবুল হাসান ডাবলু ৯৩০ ভোট, রফিকুল ইসলাম ৭৮৯ ভোট ও রমজান আলী খান ৬৮৮ ভোট পেয়েছেন।
প্রচার সম্পাদক ১টি পদের বিপরীতে ৬জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে আব্দুর ওয়াদুদ ২ হাজার ৮০০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী মিজানুর রহমান মিজু পেয়েছেন ১ হাজার ৯৭২ ভোট, শাহিদুল ইসলাম ১ হাজার ৮৯৭ ভোট, নজরুল ইসলাম বাবলু পাটোয়ারি পেয়েছেন ১ হাজার ১৩৪ ভোট, আব্দুর রহিম খা বাবু পেয়েছেন ৭০১ ভোট ও আজিজুর রহমান রিপন পেয়েছেন ৪১০ ভোট। কার্যকরী ৬টি পদের বিপরীতে ২৮ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এরমধ্যে মিজানুর রহমান ১ হাজার ৭৯৯ ভোট, তরিকুল ইসলাম ১ হাজার ৭১৪ ভোট, রবিউল ইসলাম ১ হাজার ৬৬৬ ভোট, আব্দুর রাজ্জাক ১ হাজার ৪২৪ ভোট, আব্দুর রউফ ১ হাজার ৪১২ ভোট, আসিফ খান ১ হাজার ৩৮২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।
এর আগে, সকাল আট থেকে রাত ৮ পর্যন্ত ফলাফল জানার জন্য মনিহার এলাকায় যশোরে পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের কার্যালয় প্রাঙ্গণে উপস্থিত হন হাজারো শ্রমিক।
নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মাহাবুবুর রহমান মজনু জানান, শুক্রবার সকাল ৮ থেকে বিকাল সাড়ে ৪ টা পর্যন্ত যশোর সরকারি সিটি কলেজে ভোট গ্রহণের জন্য একশ’ ৯৮টি বুথ খোলা ছিল। সুষ্ঠুভাবে ভোট হয়েছে। ভোট গ্রহণ শেষে হয়ে আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতি শুক্রবার রাত থেকে শনিবার সকাল ৮ টা পর্যন্ত ব্যালট বাক্স পাহারা দেয়া হয়। এরপর থেকে নির্বাচন পরিচালন কমিটির সদস্য ও প্রার্থীদের এজেন্টদের সাথে নিয়ে ভোট গণনা করা হয়। সুষ্ঠুভাবে নির্বাচন শেষ করতে পারার জন্য ভোটের সাথে সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।
তিনি আরো জানান, কোন প্রার্থী তার ফলাফলে কোন আপত্তি থাকলে ফলাফল ঘোষণার ২৪ ঘন্টার মধ্যে ফলাফল আপিল করতে পারবেন।
নির্বাচনে সভাপতি প্রার্থী আজিজুল আলম মিন্টু বিজয়ী হওয়ার পরে সাংবাদিকদের জানান, প্রশাসনের সকল নিয়ম মেনে ভোট গ্রহণ করা হয়েছে। নির্বাচন নিয়ে কোন অপ্রীতিকর ঘটেনি। আমি সবসময় পরিবহন শ্রমিকদের সুখে, দুখে কাজ করছি। তাই এই অবহেলিত শ্রমিকরা তাদের ভাগ্যোন্নয়নে আমাকে নির্বাচিত করেছে। তাই এই শ্রমিকদের ভাগ্যোন্নয়নে মরণপর কাজ করব।