যশোর পৌরসভার ১৩৫ কোটি ৫৫ লাখ ৫৩ হাজার ৬৭ টাকার বাজেট ঘোষণা

0
942

নিজস্ব প্রতিবেদক : যশোর পৌরসভায় চলতি ২০১৯-২০২০ অর্থবছরে ১৩৫ কোটি ৫৫ লাখ ৫৩ হাজার ৬৭ টাকার বাজেট নির্ধারণ করা হয়েছে। বৃহস্পতিবার পৌরসভার কনফারেন্স রুমে আনুষ্ঠানিকভায় পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু উন্মুক্ত এই বাজেট ঘোষণা করেন। সচেতন নাগরিক কমিটির (সনাক) সহযোগিতায় পৌরসভার ব্যবস্থাপনায় উন্মুক্ত বাজেট ঘোষণার অনুষ্ঠান করা হয়।
মেয়র জানান, ১৩৫ কোটি ৫৫ লাখ ৫৩ হাজার ৬৭ টাকা যশোর শহরের চলতি অর্থবছরে যশোর পৌরসভার জন্য নির্ধারণ করা হয়েছে। বরাদ্দকৃত অর্থের মধ্যে ৯৯ লাখ ৫৭ হাজার ৯৪০ টাকা প্রারম্ভিক জের রয়েছে। এছাড়া সাধারণ খাতে সম্ভব্য আয় ২৩ কোটি ৫৮ লাখ ১৩ হাজার ৩০ ও পানি সরবরাহ খাতে ৫ কোটি ৮৬ লাখ ৪০ হাজার টাকা ধরা হয়েছে। রাজস্ব বাজেট ২৯ কোটি ৪৪ লাখ ৫৩ হাজার ৩০ টাকা। উন্নয়ন সহায়ক খাতে সরকারী অনুদান ৩ কোটি ৩০ লাখ ও রাজস্ব আয় থেকে ২ কোটি ৫০ লাখ টাকা বরাদ্দ ধরা হয়েছে। উন্নয়ন সহায়ক প্রকল্প খাতে বিভিন্ন দাতা সংস্থার মধ্যে তৃতীয় নগর পরিচালন ও অবকাঠোমো উন্নয়ন প্রকল্পে ৫৪ কোটি ৯ লাখ, নগর অঞ্চল উন্নয়ন প্রকল্পে (সিআরডিপি) ৩০ কোটি,গুরুত্বপূর্ণ নগর উন্নয়ন প্রকল্পে ১৪ কোটি, এসএসভি নেদারল্যান্ড উন্নয়ন প্রকল্পে ৮০ কোটি, আরবান হেলথ কেয়ার প্রকল্পে ১ কোটি, সুইজারল্যান্ডে সরকারের অনুদানে এলইডি প্রকল্পে ৪৫ লাখ টাকার অনুদান ধরা হয়েছে। বাজাটে ১ কোটি ২ লাখ ৫৭ হাজার ৯০৩ টাকা সমাপনি জের ধরা হয়েছে।
সনাকের সভাপতি অধ্যাপক সুকুমার দাসের সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম-উদ-দ্দৌল্লা, সনাকের সভাপতি গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিন, ড. মুস্তাফিজুর রহমান ও পৌরসভার সচিব আজমল হোসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here