যশোর রেল স্টেশন সুইপার কলোনিতে চাঁদার দাবিতে বোমা হামলা, রাস্তা অবরোধ করে বিক্ষোভ

0
380

নিজস্ব প্রতিবেদক : শুকর ও মাদক বিক্রির টাকার উপর চাদা দাবি করে রোববার দুপুরে যশোর শহরের রেলস্টেশন-সংলগ্ন সুইপার কলোনিতে বোমা হামলা করেছে চাদাবাজরা। এদিকে এ ঘটনার পরে প্রায় ঘন্টা ব্যাপি সুইপার কলোনির সামনে রেলে রোডে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে শত শত নারী পুরুষ। এসময় তারা বিক্ষব মিছিলও করে। পরে অবস্থা নিয়ন্ত্রন করতে ঘটনার সঙ্গে জড়িতদের দ্রতো আটক করার আস্বাস দেন পুলিশ। এ আস্বাসে অবরোধ তুলে নেয় সুইপারেরা।
নাম প্রকাশে অনিচ্ছুক কিছু সুইপার জানান, স্টেশন এলাকার কথিত ম্যানসেল বাহিনীর জাহিদ, সুমন মেহেদি ও রমজানসহ ৭-৮ জন তাদের কাছে এসে বলে, ‘তোরা মাদক বিক্রি করিস। সপ্তাহে দশ হাজার টাকা করে দিবি।’তারা আরো অভিযোগ করেন, চারদিন আগে তাদের পাড়ার বাসিন্দা সুকুমার শূকর বিক্রি করে ১৪ হাজার টাকা আনেন। সেই টাকা জোর করে ছিনতাই করে নিয়েছে জাহিদ ও মেহেদি।
এরপর আজ বিকেল তিনটার দিকে সন্ত্রাসীরা এসে সাধনের স্ত্রী বাসন্তির কাছে দশ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করায় জাহিদ ও মেহেদিসহ তাদের লোকজন নিয়ে অমেলাকে মারপিট করে। এসময় অন্যরা প্রতিবাদ করলে সন্ত্রসীরা ৩-৪ টা বোমার বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়।
কোতয়ালী থানার ওসি অপূর্ব হাসান বলেন, ‘খবর শুনে আমি ঘটনাস্থলে ছুটে যায়। এখন পরিস্থিতি স্বাভাবিক। ঘটনার সাথে জড়িতদের আটকের জন্য পুলিশ অভিযানে আছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here