যশোর শহরতলীতে সরকারের অনুমতি ছাড়াই নিষিদ্ধ ওয়ান টেন জুয়ার আসর এখনও অব্যাহতভাবে চলছে

0
875

এম আর রকি : দেখলে মনে হয় যশোর জেলা শহরে কোন আইন শৃঙ্খলা বাহিনী কিংবা সরকারের কোন গোয়েন্দা বাহিনীর দায়িত্ব ও কতর্ব্য আছে কিনা? তার কারণ খুঁজতে বেরিয়ে আসে যশোর শহরের এক পাশে পালবাড়ী মোড়স্থ এলাকায় নিষিদ্ধ জুয়া ওয়ান টেন খেলা। প্রতিদিন বিকেল ৫ টার পর থেকে ভোর রাত পর্যন্ত চলে জুয়ার আসর। খোদ সরকারের অনুমতি ছাড়াই ওয়ানটেন জুয়া খেলা চলায় এখানকার ও গোটা যশোরের সর্ব পেশার মানুষের কাছে বোধগম্য নয় এই শহরে আইন শৃঙ্খলা কিংবা জেলা প্রশাসনের কোন প্রয়োগ কিংবা দায়িত্ব কিংবা কর্তব্য বাস্তবায়ন আছে কিনা?। সরকারের অনুমতি ছাড়া সমাজের নিষিদ্ধ এই ওয়ান টেন খেলার ব্যাপারে বেরিয়ে এসেছে নানা তথ্য উপাত্ত।
নির্ভরযোগ্য সূত্রগুলো জানিয়েছেন,ঢাকা মীরপুর-১০ এর বাসিন্দা ও নড়াইল জেলার কালিয়া উপজেলার শ্বশুর বাড়ির সূত্রধরে নিজেকে গোপালগঞ্জ জেলার বাসিন্দা দাবি করে আলম মিয়া মূলত এই ওয়ান টেন জুয়ার প্রধান। যশোর পালবাড়ী মোড়স্থ রয়েল কমিউনিটি সেন্টার ভাড়া নিয়ে যশোর নতুন হাটের বাসিন্দা মনিরুল ইসলাম ওয়ান টের জুয়া পরিচালনা করছেন। সূত্রগুলো নিশ্চিত করে বলেছেন,মনিরুল ইসলাম বর্তমানে বিকেল ৫ টা থেকে ভোর রাত পর্যন্ত জুয়ার বোর্ডের প্রধান আলমকে ১লাখ ২৫ হাজার টাকা দিয়ে এই ব্যবসা পরিচালনা করেন। মনিরুল ইসলাম তার ধুপম্যান জামালের মাধ্যমে প্রতিদিন রাত ১২ টায় আলমের কাছে ১লাখ ২৫ হাজার টাকা প্রেরণ করেন। সিএন্ড জি’র মাধ্যমে জামাল যশোর শহরের নির্দিষ্ট একটি স্থানে পৌছে আলমকে ১লাখ ২৫ হাজার টাকা
প্রদান করে।সূত্রগুলো আরো বলেছে,আলম ওয়ান টেন জুয়ার বোর্ড ভাড়া দিয়ে মনিরুল ইসলামের কাছ থেকে যে টাকা গ্রহন করে তা সে যশোরের হর্তা কর্তা থেকে শুরু করে যেখানে যে অর্থ দেওয়ার প্রয়োজন সেখানে তাই ছড়িয়ে ছিটিয়ে তার জুয়ার আসর অক্ষুন্ন রাখেন। খোঁজ নিয়ে আরো জানাগেছে, নিষিদ্ধ ওয়ান টেন জুয়ায় আসক্ত হয়ে খুলনা বিভাগের অনেক পরিবার এখন নিঃস্ব হয়ে পড়েছে। মনিরুল ইসলামের পূর্বে ঝিনাইদহ জেলা সদরের বিপ্লব,কোট চাঁদপুরের হারুন,যশোরে অভয়নগর উপজেলার বিপুল, নতুন হাটের মনিরুলের বেয়াই খুলনার আকতার,যশোর শহরের ঘোপ নওয়ারপাড়া রোডের বাসিন্দা বর্তমানে মৃত হারুণ,ঘোপ সেন্ট্রাল রোডের মনু ওয়ান টেন জুয়ার বোর্ড পরিচালনা করে বর্তমানে পথে বসেছে। সূত্রগুলো দাবি করেছে,ওয়ান টেন জুয়ার বোর্ড যশোরে তৎকালীন পুলিশ সুপার আনিসুর রহমানের আমলে যশোর ক্লাবে শুভ সুচনা শুরু করে। সেখানে মাত্র দুই মাস চলার পর মাত্র কয়েকদিন বন্ধ থাকার পর রয়েল কমিউনিটি সেন্টারে স্থান পান। সেই থেকে আজ অবদি রয়েল কমিউনিটি সেন্টারে সরকারী রাজস্ব ছাড়াই ও বার বাদে এবং অনুমতি ছাড়াই নিষিদ্ধ ওয়ানটেন জুয়া খেলা চলছে। নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন জানিয়েছেন, প্রতিদিন বিকেল ৫ টা থেকে ভোর রাত পর্যন্ত এখানে সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলা এলাকা থেকে আনোয়ার মাইক্রোবাসের মাধ্যমে,ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার জাফর, সানোয়ার মাই্েরক্রাবাসের মাধ্যমে খেলোয়াড়দের এনে থাকেন। এছাড়া, চুয়াডাঙ্গা জেলার,যশোর সদরের রুপদিয়া,ঝিনাইদহ জেলার কোটচাদপুর,যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়ার শফি,সাতক্ষীরা থেকে ডালিম মাইক্রোবাস ও বরিশাল জেলা থেকে ওয়ান টেন জুয়ার খেলোয়াড়দের দালালের মাধ্যমে আনা হয়। জুয়ার বোর্ড সূত্রে জানাগেছে,একটি পিন জুয়ার কোর্টে ছুড়ে দেওয়ার ক্ষেত্রে বোর্ডে লেখা যে সংখ্যায় গাঁধবে সেই বোর্ডে জুয়ার খেলোয়াড়গন যে পরিমান ধরবে সেই পরিমান টাকা পাবেন। জুয়ার বোর্ডের একটি ঘর ১০ হাজার টাকায় বুক করলে ওই ঘরে কেউ আর ধরতে পারবে না। প্রতিদিন এই জুয়ার আসরে এসে অনেক ব্যক্তি নিঃস্ব হয়ে বাড়ি ফিরছেন। নির্ভরযোগ্য সূত্রগুলো আরো বলেছেন,সরকারের অনুমতি ছাড়াই নিষিদ্ধ ওয়ান টেন জুয়ার ব্যাপারে যশোরের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ জাতীয় সংসদ অধিবেশনে তুলে ধরলে কিছুদিন ওয়ান টেন জুয়া বন্ধ হয়ে যা। পুনরায় আবার অনুমতি ব্যতিরেকে শুরু হয় নিষিদ্ধ এই জুয়া। যা এখনও অব্যাহত রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here