যশোর শিক্ষাবোর্ডে এসএসসি পরীক্ষার্থী ১ লাখ ৮৪ হাজার ২৯০ শিক্ষার্থী

0
346

নিজস্ব প্রতিবেদক : যশোর শিক্ষাবোর্ড থেকে এ বছর স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় ১ লাখ ৮৪ হাজার ২৯০ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে। তারমধ্যে ছাত্র ৯২ হাজার ৮২ ও ছাত্রী ৯২ হাজার ২০৮ জন রয়েছে বলে গতকাল বুধবার পরীক্ষা নিয়ন্ত্রক মধাব চন্দ্র রুদ্র জানান।
পরীক্ষা নিয়ন্ত্রক জানান, যশোর শিক্ষাবোর্ডে খুলনা বিভাগের ১০ জেলায় ২৭৬টি কেন্দ্রে ১ লাখ ৮৪ হাজার ২৯০ জন শিক্ষার্থী অংশ নেবে। এসব শিক্ষার্থীদের মধ্যে বিজ্ঞান বিভাগে ৪২ হাজার ৮৯৬, মানবিক বিভাগে ১ লাখ ৭ হাজার ৭৩০ ও বাণিজ্য বিভাগে ৩৩ হাজার ৬৬৪ জন শিক্ষার্থী রয়েছে। অনিয়মিত এক বা দু’বিষয়ে পরীক্ষার্থী রয়েছে ৩৩ হাজার ৯৫২ জন শিক্ষার্থী।
তিনি আরো জানান, মোট পরীক্ষার্থীদের মধ্যে খুলনা বিভাগের ১০ জেলায় খুলনা থেকে ২৮ হাজার ৩৫, বাগেরহাট থেকে ১৫ হাজার ৫৭৩, সাতক্ষীরা থেকে ২০ হাজার ২৫৩, কুষ্টিয়া থেকে ২৫ হাজার ২৫১, চুয়াডাঙ্গা থেকে ১১ হাজার ৮৮৯, মেহেরপুর থেকে ৮ হাজার ৬৫৩, যশোর থেকে ৩১ হাজার ১৫৪, নড়াইল থেকে ৮ হাজার ৯৭৫, ঝিনাইদাহ থেকে ২২ হাজার ২৪১ ও মাগুরা থেকে ১২ হাজার ২৬৬ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে।
পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মধাব চন্দ্র রুদ্র বলেন, নকলমুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা গ্রহণের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করা যায় শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা গ্রহণ করা সম্ভব হবে। তারপরও দায়িত্বপ্রাপ্ত কোন শিক্ষক-কর্মকর্তার বিরুদ্ধে সুস্পষ্ট অভিযোগ প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here