রাজগঞ্জে নৌকা ডুবে পরীক্ষার্থী নিখোঁজ: সাড়ে ৫ ঘন্টা পর লাশ উদ্ধার

0
693

উত্তম চক্রবর্তী,মণিরামপুর(যশোর)অফিস : রাজগঞ্জে নৌকা ডুবে নিখোঁজ মৌসুমী আক্তার নামে এক দাখিল পরীক্ষার্থীর মরদেহ উদ্ধার হয়েছে।
মঙ্গলবার দুপুর দেড়টার দিকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল উপজেলার রাজগঞ্জের পারখাজুরা বাঁওড়ের মাঝ থেকে ডুবন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করে।
মৌসুমী আক্তার উপজেলার রাজগঞ্জের পারখাজুরা ছিদ্দিকীয়া দাখিল মাদরাসা থেকে এবার দাখিল পরীক্ষায় অংশ নিচ্ছিল। সে ওই গ্রামের আব্দুর রশিদের মেয়ে। মঙ্গলবার সকাল নয়টার দিকে নৌকায় চড়ে রাজগঞ্জে পরীক্ষা দিতে আসার সময় পারখাজুরা বাঁওড়ের মাঝপথে নৌকা ডুবে নিখোঁজ হয় সে।
মৌসুমী নিখোঁজ হওয়ার পর ফায়ার সার্ভিসের সাথে স্থানীয়রা উদ্ধার কাজে অংশ নেয়। পরে খুলনা থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবুরি দল মৌসুমীর মরদেহ উদ্ধার করে। ফলে নিখোঁজের সাড়ে পাঁচ ঘন্টা পর মৌসুমীর মরদেহ উদ্ধার হয়।
নৌকা ডুবে পরীক্ষার্থী নিখোঁজের খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফীসহ স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল হোসেন ঘটনাস্থলে যান।
পারখাজুরা সিদ্দিকীয়া দাখিল মাদরাসার সুপার একেএম ছিফাতুল্লাহ জানান, মৌসুমী আক্তারের পরীক্ষার কেন্দ্র রাজগঞ্জ মডেল ফাজিল মাদরাসা। মঙ্গলবার তার বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল। সকাল নয়টার দিকে মৌসুমীসহ ১৭-১৮ জন পরীক্ষার্থী পারখাজুরা বাঁওড়ের খেয়া ঘাট হতে নৌকায় চড়ে নলতার ঘাটে যাচ্ছিল।
সেখান থেকে সড়ক যোগে তাদের কেন্দ্রে পৌঁছানোর কথা ছিল। তাদের বহনকারী নৌকাটি বাঁওড়ের মাঝপথে পৌঁছুলে হঠাৎ ঘূর্ণিঝড়ে নৌকা উল্টে সবাই বাঁওড়ে পড়ে যায়। বাকিরা সাঁতরে পাড়ে উঠতে পারলেও নিখোঁজ হয় মৌসুমী।
মণিরামপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা হুমায়ুন কবীর বলেন, নৌকা ডুবে ছাত্রী নিখোঁজের খবর পেয়ে সকাল ১০টায় আমাদের দুইটি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে।
এরপর খুলনা থেকে পাঁচ সদস্যের ডুবুরি দল দুপুর একটার দিকে উদ্ধার কাজে অংশ নেয়। পরে দুপুর একটা ৩৩ মিনিটে ওই ছাত্রীর মরদেহ উদ্ধার হয়েছে।
চেয়ারম্যান আবুল হোসেন বলেন, ইউএনও স্যার ও ফায়ার সার্ভিসের উপস্থিতিতে দুপুর দুইটার দিকে মৌসুমীর মরদেহ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here