রাজশাহীতে বিএনপি-জামায়াত নেতাসহ ১০৩ জন গ্রেপ্তার

0
493

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর জেলা ও মহানগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পুঠিয়া উপজেলা জামায়াতের আমির ও উপজেলা ভাইস চেয়ারম্যান আহমদ উল্লাহ (৫২) এবং বিএনপি-জামায়াতের ৯ নেতাকর্মীসহ মোট ১০৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার রাতে জেলা ও মহানগর পুলিশ পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। এর মধ্যে মহানগর পুলিশ ৫৩ এবং জেলা পুলিশ ৫০ জনকে গ্রেপ্তার করে। অভিযান চলকালীন পাঁচটি পেট্রোলবোমা ও বেশ কিছু মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে।

জেলা পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুর রাজ্জাক খান জানান, পুঠিয়া জামায়াতের আমির ও ভাইস চেয়ারম্যান আহমদ উল্লাহকে উপজেলার সরগাছি গ্রামের নিজ বাড়ি থেকে পুঠিয়া থানা পুলিশ গ্রেপ্তার করে। পরে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নিজ নিজ বাড়ি থেকে জামায়াত নেতা হুমায়ুন কবির (৩২) আশরাফুল ইসলাম (৪০) ও শিবির নেতা শামীম রেজাকে (২২) গ্রেপ্তার করা হয়।

পুলিশের এই কর্মকর্তা জানান, জেলার বাগমারা থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াতের পাঁচ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। তারা হলেন, জামায়াত নেতা আবু সায়েম (৪৫) ও আবদুল করিম (৪২) এবং বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন (৪৮), আবদুল খালেক (৪৫) ও আবদুর রউফ হিটলার (৫০)।

আবদুর রাজ্জাক খান আরও বলেন, গভীর রাতে বাগমারা উপজেলার ঝিকড়া গ্রামের একটি আম বাগানে জামায়াতের বেশ কিছু নেতাকর্মী বৈঠক করছিল। খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালালে তারা পালিয়ে যায়। এ সময় জামায়াত নেতা আবু সায়েম ও আবদুল করিমকে গ্রেপ্তার করা হয়। সেখান থেকে পাঁচটি পেট্রোলবোমা উদ্ধার করা হয়।

এ ছাড়া জেলার তানোর, মোহনপুর, দুর্গাপুর, বাঘা, চারঘাট, গোদাগাড়ী এবং গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ পৃথক অভিযান চালিয়ে আরও ৪১ জনকে গ্রেপ্তার করে। তাদের সবাইকে গ্রেপ্তারি পরোয়ানার আসামি ও মাদকদ্রব্য আইনে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় বেশ কিছু মাদকদব্যও উদ্ধার করা হয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

এদিকে মহানগর পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলম জানান, আরএমপির ১২ থানা ও ডিবি পুলিশ পৃথক অভিযান চালিয়ে ৫৩ জনকে গ্রেপ্তার করেছে। তাদের মধ্যে বেশিরভাগই গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি ও মাদকদ্রব্যসহ গ্রেপ্তার করা হয়েছে। তাদের সবাইকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলেও জানান এই পুলিশ কমকর্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here