রাতে সাকিব-রশিদ বনাম কোহলি-ভিলিয়ার্স?

0
585

ক্রীড়া ডেস্ক : আইপিএলের ১১তম আসরে বোলিং দিয়েই মাত করেছেন সাকিবের দল সানরাইজার্স হায়দরাবাদ। আর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ব্যাটিংয়ের জন্যই খ্যাত। হায়দরাবাদের হাতে আছে ভুবনেশ্বর কুমার, সন্দীপ শর্মা, সাকিব আল হাসান এবং রশিদ খানদের মতো ধারালো বোলিং। আর হায়দরাবাদের হাতে কুইন্টন ডি কক, বিরাট কোহলি, ডি ভিলিয়ার্স, ব্রেন্ডন ম্যাককালাম, পার্থিক প্যাটেলদের মতো ব্যাটিং অস্ত্র।

সোমবার রাতের ম্যাচে তাই সাকিব-রশিদদের পরীক্ষা নিতে পারে কোহলি-ভিলিয়ার্স। তেমিন ব্যাঙ্গালুরুর ব্যাটসম্যানদের ভালো পরীক্ষায় ফেলতেও পারেন হায়দরাবাদের বোলাররা। হায়দরাবাদ এরই মধ্যে ডট বলে রাজা খ্যাতি খেয়েছে। অপরদিকে কোহলির দলের ব্যাটসম্যানরা নিয়মিত জ্বলে উঠতে পারছেন না।

চলতি আইপিএলে বেশি ডট বল করা বোলারদের তালিকায় পাঁচজনের তিনজনই হায়দরাবাদের। এরমধ্যে নিয়মিত বেশি ডট বল করেছেন হায়দরাবাদের পেসার সন্দীপ শর্মা। এরপরে আরেক পেসার ভুবনেশ্বর কুমার। তিনে আছেন হায়দরাবাদের ডানহাতি লেগ স্পিনার রশিদ খান। চারে অবস্থান করছেন পাঞ্জাবের মুজিব-উর-রহমান। আর পাঁচে আছেন ব্যাঙ্গালুরুর উমেশ যাদব।

তবে বিগত বছরগুলোতে সানরাইজার্স হায়দরাবাদ এবং ব্যাঙ্গালুরুর খেলা দারুণ রোমাঞ্চ ছাড়িয়েছে। ২০১৩ সালে সুপার ওভারে ম্যাচের ফল এসেছে। ২০১৪ সালে শেষ ওভারে ম্যাচ নিষ্পত্তি হয়েছে। ২০১৫ সালের একটি ম্যাচ নিয়ে তো বাউন্ডারি বিতর্ক জোরে উচ্চারিত হয়েছে। ২০১৬-১৭ তে জিততে রানের পাহাড় টপকাতে হয়েছে একে অপরের। হায়দরাবাদের বিপক্ষে ব্যাঙ্গালুরুর ম্যাচ হয়তো এবারও দারুণ রোমাঞ্চের পসরা সাজিয়ে বসে আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here