লক্ষ প্রদীপে ভাষা শহীদদের স্মরণ

0
589

নড়াইল প্রতিনিধি : ‘অন্ধকার থেকে উন্মুক্ত করুক একুশের আলো’ এই স্লোগান নিয়ে প্রতি বছরের ন্যায় এবারো নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের কুড়িরডোব মাঠে ভাষা শহীদদের স্মরণে প্রজ্জ্বলন করা হলো লাখো মঙ্গল প্রদীপ ও মোমবাতি।

বৃহস্পতিবার নড়াইল একুশের আলোর আয়োজনে একুশের ভাষা শহীদদের স্মরণে সন্ধ্যায় এ মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করা হয়। শহীদ মিনার, জাতীয় স্মৃতি সৌধ, বাংলা বর্ণমালা, আল্পনাসহ গ্রাম বাংলার নানা ঐতিহ্য তুলে ধরা হবে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে। সেইসাথে ভাষা দিবসের ৬৮তম বার্ষিকী উপলক্ষে ৬৮টি ফানুস উড়ানো হয়।

সন্ধ্যায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের শিল্পীরা ‘আমার ভায়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ এই গান পরিবেশনের সাথে সাথে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক আনজুমান আরা।

এসময় আরো উপস্থিত ছিলেন ভাষা সৈনিক রিজিয়া খানম, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্সাস, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল পৌরসভার মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, নড়াইল একুশের আলোর সভাপতি প্রফেসর মুন্সী হাফিজুর রহমান, সদস্য সচিব ও নাট্য ব্যক্তিত্ব কচি খন্দকারসহ নড়াইলের গন্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here