লোহাগড়ার আমাদায় আবারও ২৮ বাড়ি ভাংচুর

0
609

নিজস্ব প্রতিবেদক: পুলিশ মোতায়েন থাকা অবস্থায় আবারো প্রতিপক্ষের হামলায় লোহাগড়ার আমাদা ও পাশের কামালপ্রতাপ গ্রামে ২৮টি বাড়িঘর ভাংচুরের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৩ এপ্রিল) সকালে এই ঘটনা ঘটে।
এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গ্রামটিতে সম্প্রতি বেশ কয়েকবার একই ধরনের ঘটনা ঘটলো। আজ আক্রান্ত হয় আলী আহম্মেদ খানের সমর্থকদের ২৮টি বাড়িঘর।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে লোহাগড়া উপজেলার আমাদা
গ্রামের আবুল কাশেম খানের সমর্থকরা রামদা, ঢাল-সড়কি নিয়ে প্রতিপক্ষ আলী আহম্মেদ খানের সমর্থকদের বাড়িতে হামলা চালায়। তারা আমাদা গ্রামের আলাউদ্দিন, বীরু, বিষু, আব্দুল হামিদ, ইয়াছিন, জুলফিকার, এনামুল, একরামুল, রশিদ, সাহিদ, নুুরুল খান, শরিফুল, সোহরাব, মিকাইল, ইন্দাল, মানোয়ার হোসেন মানু, কালাম, নান্টু খান, রুকু, ই¯্রাফিল মল্লিকের বাড়ি ভাংচুর করে। আমাদা গ্রামে ভাংচুর শেষে প্রতিপক্ষের তারা পাশের কামালপ্রতাপ গ্রামের সিদ্দিক, মোশতাক, তারিকুল, নাজমুল, মাজহারুল, ইদ্রিস মল্লিক, মন্টুু মল্লিকের বাড়ি ভাংচুর ও মালামাল তছনছ করা হয়।
সংঘর্ষের পর ওই গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
সংঘর্ষ এড়াতে প্রায় চার মাস ধরে আমাদা গ্রামে পুলিশ মোতায়েন রয়েছে। কিন্তু তা কোনো কাজে আসছে না। এ সময়কালে আমাদা গ্রামে দুইপক্ষের মধ্যে অন্তত ৬বার সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটেছে। সংঘর্ষের সময় বাড়িঘর ভাংচুরসহ কয়েকজনকে কুপিয়ে জখম করা হয়। আসামি গ্রেফতার করতে গিয়ে পুলিশ আক্রান্ত হওয়ার ঘটনাও ঘটেছে।
এ ব্যাপারে লোহাগড়া থানার ওসি শফিকুল ইসলাম বলেন, আমাদা বাজারে পুলিশ মোতায়েন থাকলেও ঘটনাস্থলে পুলিশ পৌঁছানোর আগেই অপরাধীরা পালিয়ে যায়। ভাংচুরের ঘটনায় অভিযোগ পেলে মামলা নেওয়া হবে।
তবে ক্ষতিগ্রস্তরা জানান, আমাদা বাজারে পুলিশ যেখানে মোতায়েন থাকছে, সেখান থেকে ঘটনাস্থলের দূরত্ব আধা কিলোমিটারেরও কম। ফলে দাঙ্গা ঠেকাতে পুলিশ স্পষ্টতই ব্যর্থ হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here