লোহাগড়ায় চরব্রহ্মনডাঙ্গা স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা শিক্ষার্থী নেই, তবুও সরকারী বই বিতরণ!

0
336

নড়াইল প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলার চর ব্রাহ্মনডাঙ্গা স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসায় কোন ছাত্র-ছাত্রী না থাকলেও ওই গ্রামের ছোট শিশু ও পার্শ¦বর্তী বিদ্যালয়ের কিছু শিক্ষার্থীদের মধ্যে সরকারী বই বিতরণ করা হয়েছে। বই বিতরণ করেন মাদ্রাসার প্রধানসহ শিক্ষকবৃন্দ।
জানা গেছে, বুধবার (১লা জানুয়ারি) লোহাগড়ার চর ব্রাহ্মনডাঙ্গা স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার বই বিতরণ অনুষ্ঠানে দেখা গেছে মোট ২২ জনের মধ্যে সরকারি বই বিতরণ করা হয়েছে। অথচ উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিস থেকে ৭৫ জন শিক্ষার্থীর চাহিদা দিয়ে বই উত্তোলন করা হয়েছে। যাদেরকে বই দেওয়া হয়েছে তারা কেউ ওই মাদ্রাসার শিক্ষার্থী না সবাই গ্রামের ৩/৪ বছরের শিশু এবং পার্শ্ববর্তী ব্রাহ্মনডাঙ্গা ও হান্দলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র।
বই দেওয়ার ব্যাপারে মাদ্রাসার এবতেদায়ী প্রধান মোঃ শাহজাহান বলেন, মাদ্রাসাটির কোন অবকাঠামো এবং শিক্ষার্থী ছিলো না। এমপিওভুিক্তর আশায় ঘর তুলে এ বছর থেকে ছাত্র-ছাত্রী ভর্তি করে কার্যক্রম শুরু করছি। যাদের বই দেওয়া হয়েছে তারা কেউ মাদ্রাসার শিক্ষার্থী না ঠিক। তবে ভর্তির আশায় ও মাদ্রাসা মুখী করার জন্য ৩/৪ বছর বয়সি শিশুদের এবং অন্য বিদ্যালয়ের শিক্ষার্থীদের বই দেওয়া হয়েছে।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হামিদ ভূইয়া জানান, ভর্তিকৃত শিক্ষার্থী ছাড়া বই দেওয়া যাবে না। ছয় বছরের কম বয়সী শিশু ভর্তি করা যাবে না। কোন প্রতিষ্ঠানে বই বিতরণে অনিয়ম হলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।