লোহাগড়া জয়পুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি অর্থ আত্মসাৎসহ নানা অনিয়মের অভিযোগ

0
883

নিজস্ব প্রতিবেদক
নড়াইলের লোহাগড়া উপজেলাধীন ৬নং জয়পুর ইউপি চেয়ারম্যান আক্তার হোসেনের বিরুদ্ধে দুর্নীতি, স্বজনপ্রীতি, সরকারি অর্থ আত্মসাৎ, ইউপি সদস্যদের সাথে অসদাচারণসহ নানাবিধ অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।
মঙ্গলবার ইউপি সদস্যদের গণস্বাক্ষর সম্বলিত নড়াইলের জেলা প্রশাসক বরাবর প্রদত্ত অভিযোগের মাধ্যমে জানা যায়, অভিযুক্ত ইউপি চেয়ারম্যান দীর্ঘদিন ধরে সরকারি বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাÐে ইউপি সদস্যদের কোনো মতামত ছাড়াই নিজের খেয়াল খুশিমতো বিভিন্ন প্রকার কার্ড প্রদানসহ ত্রাণ বিতরণের কাজে অনিয়ম করে আসছেন। ইউপি সদস্যরা তার এই দুর্নীতির প্রতিবাদ করতে গেলে তিনি তাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং বিভিন্ন প্রকার হুমকি ধামকি দিয়ে থাকেন। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, ভিজিএফ কার্ড, মাতৃত্বকালীন ভাতা, সার, বীজ, এল.জি.এস.পি.টি.আর, কাবিখা, ৪০ দিনের কর্মসূচি ৯২ জনের কাজ করার কথা থাকলেও তিনি মাত্র ৪০ জনকে দিয়ে কাজ করিয়েছেন এবং বাকি ৫২ জনের ভুয়া জাতীয় পরিচয় পত্র তৈরি করে তাদের পারিশ্রমিক তুলে আত্মসাৎ করেছেন। এছাড়াও ইউনিয়ন পরিষদের আওতাধীন জলাশয়, খেয়াঘাট ইত্যাদি প্রদান করার বিষয়ে কোনো সদস্যের সাথে আলাপ-আলোচনা না করেই নিজের ইচ্ছামতো গোপনে নিজের লোকদের অথবা ব্যক্তির নামে বরাদ্দ দেখিয়ে সরকারের লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করে থাকেন।
অভিযোগে আরও জানা যায়, অভিযুক্ত চেয়ারম্যান এ সব অপকর্মে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহযোগিতা করে থাকে একই ইউনিয়ন পরিষদের সচিব। বিভিন্ন সময়ে বিভিন্ন প্রকল্পে পি.আই.সি করে টাকা বা মালামাল উত্তোলন করার সময় কোনো ইউপি সদস্যের স্বাক্ষর গ্রহণ না করে চতুরতার সাথে টাকা ও ত্রাণ সামগ্রী আত্মসাৎ করেন। ঈদ, রোজা ও বিভিন্ন উৎসবে আসা জনসাধারণের জন্য বিতরণের মালামাল ইউপি সদস্যদের দেওয়া তালিকা বাদ দিয়ে চেয়ারম্যান ও সচিব যোগসাজশে আত্মসাৎ করে থাকেন।
এ ব্যাপারে ৬নং জয়পুর ইউপি’র একাধিক সদস্যের সাথে কথা হলে তারা জানায়, আমরা জনগণের ভোটে নির্বাচিত প্রতিনিধি। জনগণের প্রাপ্য মালামাল, ত্রাণ সামগ্রী আমরা জনগণকে দিতে না পারায় তারা আমাদের উপর ক্ষুব্ধ হচ্ছে। আর চেয়ারম্যানকে এ বিষয়ে বললে তিনিও আমাদের সাথে দুর্ব্যবহার করে থাকেন। এই অপকর্মের বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করার দাবি জানিয়েছেন এলাকাবাসী ও ইউপি সদস্যবৃন্দ।
এ বিষয়ে অভিযুক্ত জয়পুর ইউপি’র চেয়ারম্যান আকতার হোসেনকে মোবাইলে যোগাযোগ করলেও তিনি নম্বর কেটে দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here