লোহাগড়া পৌরসভা এবং মেয়র উপজেলা যুবলীগের সভাপতি আশরাফুল আলমের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন ও বিক্ষোভ মিছিল

0
801

নিজস্ব প্রতিবেদক ঃ নড়াইলের লোহাগড়া পৌরসভা এবং মেয়র উপজেলা যুবলীগের সভাপতি আশরাফুল আলমের বিরুদ্ধে ষড়যন্ত্র ও অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার ২০ মার্চ সকাল সাড়ে ১১টায় উপজেলার খেয়াঘাটস্থ যুবলীগ কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা যুবলীগের সভাপতি ও মেয়র আশরাফুল আলম।
লিখিত বক্তব্যে মেয়র বলেন, লোহাগড়া পৌরসভা থেকে লক্ষীপাশা চৌরাস্তা ট্যাম্পু স্ট্যান্ড, কুন্দশী সিএন্ডবি ট্যাম্পু স্ট্যান্ড, জয়পুর ট্যাম্পু স্ট্যান্ড, লোহাগড়া ট্যাম্পু স্ট্যান্ড এলাকায় লাখ লাখ টাকা ব্যয়ে পার্কিং প্লেস নির্মিত হয়েছে। বিধায় ওই সমস্ত পার্কিং প্লেসের রক্ষণাবেক্ষনের সুবিধার্থে ইজারার মাধ্যমে পৌর রাজস্ব বৃদ্ধির লক্ষে নিয়মতান্ত্রিকভাবে টোল আদায় করা হচ্ছে।
পৌর মেয়র আরো অভিযোগ করে বলেন, শহরের মশাঘুনী গ্রামের মৃত নুর মোহাম্মদ খানের ছেলে শাহাজাহান খান সাজু কৌশলে একটি স্কুল থেকে অষ্টম শ্রেণির সনদপত্র নিয়ে সাবেক বি,ডি,আর (বর্ডার গার্ড অব বাংলাদেশ) এ ভর্তি হয়। শৃংখলাভঙ্গ, রাষ্ট্রবিরোধী কর্মকান্ড, প্রতারণা, অবৈধব্যবসা পরিচালনাসহ বিবিধ অভিযোগে প্রতারক সাজুকে চাকুরীরত অবস্থায় তিন মাসের বেশি সময় জেল হাজতে থাকতে হয়। এমনকি জেলবাসের পর অবসর জনিত টাকা না দিয়েই বি,ডি,আর কর্তৃপক্ষ তাকে চাকুরিচ্যুত করে।
চাকুরিচুত্যির পর ধুরন্ধর সাজু ঢাকার র‌্যাক গ্রুপ (র‌্যাক মাল্টিপারপাস কোম্পানী) নামে একটি ভুয়া কোম্পানীর পরিচালক বনে যান। সাজু লোহাগড়া, সাভার, বাগেরহাট, ঝিনাইদহ, নিমতলা, মাদারিপুরসহ বিভিন্ন জেলায় র‌্যাক গ্রুপের অফিস খুলে প্রলোভন দেখিয়ে কথিত ডিপিএস, আমানত, লভ্যাংশপ্রদানসহ বিভিন্ন কৌশলে গ্রাহকদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়। প্রতারণার মাধ্যমে কৌশলে হাতিয়ে নেওয়া কোটি কোটি টাকার জায়েজ করার জন্য সে রাতা রাতি সাংবাদিক সেজে অবাধে অপকর্ম করে বেড়াচ্ছে।
লোহাগড়া পৌরসভার গোপীনাথপুর, কুন্দসী, মোচড়াসহ বিভিন্ন গ্রামের ১৭৫ পরিবারের কাছ থেকে প্রতারণার মাধ্যমে সাজু কোটি টাকা আত্মসাত করেছে। এ সব ঘটনায় ক্ষতিগ্রস্থরা জেলা প্রশাসকসহ লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার, পুলিশ সুপারের নিকট বিচার চেয়ে আবেদন করেছিলেন। রহস্যজনক কারনে তার বিরুদ্ধে কোন শান্তি মূলক ব্যবস্থা গ্রহণ করা হয়নি।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুবলীগ নেতা এস এম আদনান হোসেন, শেখ রবিউল ইসলাম, শেখ ছদর উদ্দিন শামীম, সাবেক কাউন্সিলর আলিমুজ্জামান, উপজেলা ছাত্রলীগের সভাপতি মুন্সি জোসেফ হোসেন, রোমান রায়হান, শেখ ছগির উদ্দিন সনেট প্রমুখ। সংবাদ সম্মেল শেষে সচেতন নাগরিক সমাজের ব্যানারে একটি বিরাট বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিল থেকে প্রতারক সাজুর বিরুদ্ধে নানা শ্লোগান দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here