শেখ হাসিনার উদারতায় আজ বিশ্ব জুড়ে: যশোরে শ্রমিক লীগের সম্মেলনে পিযুষ

0
438

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য বলেছেন, ‘জননেত্রী শেখ হাসিনার উদারতায় পাঁচ লক্ষাধিক রোহিঙ্গা নারী, পুরুষ, শিশু বাংলাদেশে আশ্রয় পেয়েছে। তার মহানুভবতায় সেইসব অসহায় মানুষের খাদ্য, চিকিৎসা আর থাকার ব্যবস্থা করা হয়েছে। তিনি কাউকেই ফেরত পাঠাননি।’ তিনি বলেন, ‘শোষণ, নির্যাতন, বঞ্চনা আর নিপীড়নের হাত থেকে বাঙালিকে রক্ষা করতে পাকিস্তানকে বিদায় জানিয়ে মহান মুক্তিযুদ্ধের ঘোষণা দেন বঙ্গবন্ধু। সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম স্বপ্ন ছিল, এদেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তোলা। স্বাধীনতা-পরবর্তী যুদ্ধবিধ্বস্ত দেশে তিনি যখন দেশগড়ার মহান ব্রত নিয়ে এগুচ্ছিলেন, সেই সময় পরাজিত শক্তি ও তাদের দোসররা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে।’

বাংলাদেশের ইতিহাস মানেই আওয়ামী লীগের ইতিহাস বলে মন্তব্য করে পীযুষ কান্তি ভট্টাচার্য বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বেই এদেশের মানুষের মুক্তি আসবে। বিএনপি-জামায়াত দিয়ে এদেশের মানুষের কল্যাণ সম্ভব নয়। বাংলাদেশকে অস্থিতিশীল করতে খালেদা জিয়া লন্ডনে তার ছেলের কাছে গিয়ে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন।’

শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে যশোর কেন্দ্রীয় ঈদগাহে আয়োজিত জেলা শ্রমিক লীগের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে সকালে জাতীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতীক কবুতর ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভাপতি ফজলুল হক মন্টু।

জেলা শ্রমিক লীগের সভাপতি কাজী আব্দুস সবুর হেলালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় শ্রমবিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান সিরাজ, শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, সহ-সভাপতি এসএম কামরুজ্জামান চুন্নু, সাংগঠনিক সম্পাদক তোফায়েল আহমেদ, কেন্দ্রীয় সদস্য বিএম জাফর, জেলা আওয়ামী লীগের সেক্রেটারি শাহীন চাকলাদার, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, জেলা ছাত্রলীগের সাবেক সেক্রেটারি আনোয়ার হোসেন বিপুল, জেলা ছাত্রলীগ সভাপতি রওশন ইকবাল শাহী প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here