সন্ত্রাসীদের হাতে জিম্মি হয়ে পড়েছে যশোর ওজোপাডিকো

0
287

সন্ত্রাসীদের বাধার কারনে ঠিকাদারা দরপত্র কিরতে পারছে না
নিজস্ব প্রতিবেদক : চিহ্নিত স্ত্রাসীদের কাছে জিম্মি হয়ে পড়েছে ওজোপাডিকোর যশোর অফিস। আর এই সস্ত্রাসীদের কারনে ওজোপাডিকোর তালিকা ভুক্ত ঠিকাদাররা একন আর কোন ঠিকাদারি কাজে অংশ নিতে পারছেন না।সাধারন ঠিকাদারা এ ব্যাপারে জেলা প্রশাসক পুলিশ সুপার সহ সংশ্লিষ্ট সকল বিভাগের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন।
অভিযোগে জানা গেছে,ওজোপাডিকোর ডিভিশন ১ ও ডিভিশন -২ এর বিভিন্ন এলাকায় নুতন লাইন নির্মানের জন্য টেন্ডার আহ্বান করা হয়। গত ১৬ ডিসেম্বর, ১৭ ডিসেম্বর ও ২২ ডিসেম্বর চার গ্রুপের এই টেন্ডার ক্রয় ও ড্রপিংএর দিন ছিল। ঠিকাদারদের অভিযোগ,এই সস্ত্রাসী বাহিনী ওজোপাডিকোর তালিকা ভুক্ত ঠিকাদারদের দরপত্র কিনতে বাধাই দেয়নি। তারা ওজোপাডিকোর তালিকা ভুক্ত নয় ইশান ট্রেডার্স নামে একটি ঠিকাদারি প্রতিষ্টানের পক্ষে দরপত্র ক্রয় এবং ড্রপ করে দুই ডিভিশনের প্রায় অর্ধকোটি টাকার এই কাজ হাতিয়ে নেবার চেষ্টা করছে।
অভিযোগ, ইশান ট্রেডার্সের মালিক আতিয়ার রহমান ওজোপাডিকোর কালো তালিকা ভুক্ত একজন ঠিকাদার। ওজোপাডিকোর তার চুরি করে সে কয়েক বছর আগে পুলিশের হাতে দরাও পড়ে । এরপর ওজোপাডিকোতে কালোতাীরকা ভুক্ত হয়। এই আতিয়ার নামে বেনামে লাইসেন্স ব্যবহার করে ওজোপাডিকোর কোটি কোটি টাকার মুল্যবান মালামাল কারো বাজারে বিক্রি করে থাকে বলে অভিযোগ রয়েছে। ওজোপাডিকোর কর্মকর্তাদের ওপর প্রভাব বিস্তারের জন্য তার ব্যবহৃত মোটরসাইলে প্রেস লিখে নিয়ে ওজোপাডিকোর অফিসে প্রবেশ করে এবং কর্মকর্তা কর্মচারিদের নানা রকম হুমকি ধামকি দিয়ে থাকে বলে অভিযোগ রয়েছে। এখন এই আতিয়ারই শহর ও শহর তলীর বিভিন্ন স্থান থেকে সন্ত্রাসীদের ভাড়া করে ওজোপাডিকোতে প্রভাব বিস্তার করছে বলে অভিযোগ। এই ভাড়াটিয়া সন্ত্রাসীরাই ওজোপাডিকোর তালিকা ভুক্ত ঠিকাদারদের এই সব কাজের দরপত্র কিনতে বাধা দেয় বলে অভিযোগ রয়েছে।ওজোপডিকোর কাজে সন্ত্রাসীদের বাধা দানের বিষয়ে কোতয়ালী থানায় জিডিও করেছেন এক ঠিকাদার।
অভিযোগ রয়েছে, ওজোপাডিকোতে নিজের আধিপত্ত বিস্তারের জন্য আতিয়ার যশোর পৌর সভার বহুল আলোচিত পৌর কমিশনার হাজী সুমনের নাম পার্টনার হিসেবে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছে।
এদিকে সাধারন ঠিকাদার্ াদাবি করে বলেছেন, যেহেতু ওজোপডিকোর তালিকা ভুক্ত ঠিকাদারা এই টেন্ডার গুলিতে অংশ নিতে পারেনি তাই তারা এই টেন্ডার বাতিল করে স্বচ্ছ ভাবে টেন্ডার আহ্বানের দাবি জানিয়েছেন।
গতকাল রাতে এব্যাপারে ওজোপডিকোর ডিভিশন -১ এর নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলাম, এবং ডিভিশন -২ এর নির্বাহী প্রকৌশলী রেজাউল করিমের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, শর্ত অনুযায়ী ওজোপডিকোর তালিকা ভুক্তনয় এমন কোন ঠিকাদার বা ঠিকাদারি প্রতিষ্টানই ওজোপাডিকোর কোন টেন্ডারে অংশ নিতে পারবে না। ইশান ট্রেডার্স যদি তালিকা ভুক্ত না হয় তাহলে তাকে কাজ কোন ভাবে দেয়া হবে না বলে জানান।
ওজোপডিকোর ডিভিশন -২ এর নির্বাহী প্রকৌশলী জানান, আমি শুনেছি টেন্ডার নিয়ে ঝামেলা হয়েছে। কোন ঠিকাদার লিখিত ভাবে কোন অভিযোগ না করায় কোন ব্যবস্থা নেয়া সম্ভব হয়নি।তবে এখনও চুড়ান্ত সিদ্ধান্ত হয়নি । বিষয়টি তিনি টেন্ডার কমিটিকে জানাবেন বলে জানান।
এদিকে এই টেন্ডারে অংশ নিতে না পারা কয়েক ঠিকাদার জানিয়েছেন,পত্রিকায় সংবাদ প্রকাশেরপরও যদিও ওজোপডিকোর কর্মকর্তার এই ইশান ট্রেডার্সেও নামে কাজ দেয় তাহলে তারা লিখিত ভাবে দুদকেঅভিযোগ করবে।