সন্ত্রাসী নাজমুল বাহিনীর নির্যাতন ও সন্ত্রাসীর কার্যকলাপের বিরুদ্ধে এলাকাবাসী ফুসে উঠেছে

0
565

দোকানপাট ঘরবাড়ি জমিজায়গা দখল করার অভিযোগে সংবাদ সম্মেলন
বিশেষ প্রতিনিধি : যশোর সদর উপজেলার কুয়াদা বাজার এলাকায় সন্ত্রাসী নাজমুল বাহিনীর অত্যাচারে অতিষ্ঠিত হওয়া এলাকাবাসী সংবাদ সম্মেলনে অভিযোগ করেন,নাজমুল এলাকায় সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে নিরীহ প্রকৃতির ব্যক্তিদের উপর নির্যাতন করছে। ক্ষতিগ্রস্থরা ও পালিয়ে থাকা এলাকাবাসীরা বুধবার দুপুরে প্রেসক্লাব যশোরে এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সংবাদ সম্মেলনে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তারা। নাজমুল সদর উপজেলার রামনগর ইউনিয়নের সিরাজসিংগা গ্রামের আবু বক্কারের ছেলে। নাজমুল সন্ত্রাসী,চাঁদাবাজী,মাদক ব্যাবসা জমিদখল সহ একাধিক মামলার আসামি।
সংবাদ সম্মেলনে অভিযোগ করেন,রামনগর ইউনিয়ানের সিরাজ সিংগা গ্রামের আবু বক্কারের ছেলে নাজমুল কুয়াদা বাজার সহ আশপাশের এলাকার কয়েকজন উঠতি বয়েসী যুবকদের নিয়ে বাজার সহ বিভিন্ন এলাকায় সন্ত্রাসী,চাঁদাবাজী, জমিদখল ও সাধারণ মানুষের অস্ত্রের মুখে জিম্মি করে নানা রকম ভয় দেখিয়ে তাদের কাছথেকে দির্ঘদিন যাবত জোর পূর্বক অথ আদায় করছে। তাদের চাহিদা পুরন করতে না পারায় কয়েকটি পরিবার বসতভিটা ছেড়ে প্রানের ভয়ে পলিয়ে বেড়াচ্ছে।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন যশোর সদর উপজেলার বাজুয়াডাঙ্গা গ্রামের আব্দুল মান্নানের ছেলে নাজমুল হোসেন, কুয়াদা বাজারের মেসার্স রাতুল টেড্রার্সের মালিক ও ভোজগাতী গ্রামের এনামুল হকের ছেলে বিপ্লব হোসেন, সিরাজ সিংহা গ্রামের মফিজুর রহমান।সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়েছে, কুয়াদা বাজারে মেসার্স সাকিব ট্রেডার্সের মালিক নাজমুল হোসেনের কাছে কয়েকলাখ টাকা চাঁদা টাকা দাবি করেন সন্ত্রাসী নাজমুল। এলাকার উঠতি বয়সের যুবকদের নিয়ে ডাকাতিসহ একাধিক মামলার আসামি নাজমুল অস্ত্রের মুখে তাকে জিম্মি করে জনতা ব্যাংকের যশোরের মনিরামপুর শাখার একটি হিসাবের একটি সাদা চেকের পাতা এবং ৯টি ডেমিতে স্বাক্ষর করে নেয়। চলতি বছরের ২১ ফেব্রুয়ারি চাঁদার টাকা না দেয়ায় সন্ত্রাসীরা নাজমুলকে মারপিট করে ও ছুরি দিয়ে পিঠ কেটে রক্তরক্ত জখম করে। খবর পেয়ে তার স্ত্রী তানিয়া পারভীন দোকানে আসলে তার কাছ থেকে ৩শ টাকার নন জুডিশিয়াল সাদা স্টাম্পে স্বাক্ষর করে নেয়। বিষায়টি নাজমুল সইতে না পেরে ওই দিন তার ব্যাবসা প্রতিষ্ঠানে বিষ পানে আতœহত্যা করার চেষ্টা করলে বাজারে আগত লোকজন তাকে বিষপান অবস্থায় উদ্ধার করে মনিরামপুর উপজেলা স্বাস্থ কেন্দ্র ভর্তী করে। ৪ দিন হাসপাতালে চিকিসা শেষে সে বাডিতে আসে। সম্প্রাতি সন্ত্রাসী নাজমুল তার কাছে ৬ লক্ষ টাকা চাঁদা দাবি করছেন। টাকা না দেওয়াই সন্ত্রাসীরা তাকে প্রানে মেরে ফেলার হুমকি দেন। ফলে সে বাড়ি ছেড়ে প্রানের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে।বর্তমানে সন্ত্রাসি নাজমুল তার বাড়িটি জোর পূর্বক দখল করে নিয়েছে। সংবাদ সম্মেলনে আরও উল্লেখ করা হয়, কুয়াদা বাজারে মেসার্স রাতুল টেডার্সের মালিক বিপ্লবের নিকট ৫লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদার টাকা না দেয়ায় তার দোকান বন্ধ করে দিয়েছে সন্ত্রাসী নাজমুল। এসময় তাকে জীবন নাশের হুমকি দিলে সে ঘরবাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। এ ঘটনার পাশাপাশি বিপ্লবের কুয়াদা বাজারের ৩০ শতক জমি দখল করে চাষাবাদ করছে সন্ত্রাসীরা। এ ঘটনায় থানা অভিযোগ করা হয়েছে। ইতিপূর্বে নাজমুলের নেতৃত্বে সিরাজসিংগা গ্রামের মফিজুর রহমানের তিন দিনের বাচ্চা চুরি করে বিক্রি করে দেয় মনিরামপুর উপজেলার গালদাহ গ্রামের জাকির হোসেনের স্ত্রী কোহিনুরের নিকট। মফিজুর রহমান তারই বাচ্চা জান্নাতুল সাথী ২০ হাজার টাকা দিয়ে ক্রয় করে নেয়। শুধু তাই নয়, মফিজুর রহমানের স্ত্রীকে কৌশলে ভারতে পাচার করে দেয়া হয়েছে। নাজমুলের বিরুদ্ধে আদালতে নারী ও শিশু পাচার আইনে মামলা দায়ের করা হলে মফিজুর রহমানকে জীবনের হুমকি দিচ্ছে।নাজমুল ও তার বাহিনীর সদস্যরা এলাকায় রামরাজত্ব কায়েম করছেন। এলাকার নিরীহ লোকজন অবিলম্বে নাজমুল বাহিনীর মুক্তি পেতে জেলা প্রশাসনসহ উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here