সাতক্ষীরায় সুন্দরবন পাবলিক বিশ্ববিদ্যালয়ের দাবীতে পাটকেলঘাটায় আলোচনা ও মতবিনিময় সভা

0
433

মো. রিপন হোসাইন : সাতক্ষীরায় সুন্দরবন পাবলিক বিশ্ববিদ্যালয় শীর্ষক আলোচনা ও মতবিনিময় সভাায় প্রধান অতিথি হিসেবে সাতক্ষীরা ল কলেজের অধ্যক্ষ এ্যাড.এস এম হায়দার বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের ভূয়সী প্রশংসা করে বলেন বিশ্বের সর্ববৃহৎ ম্যানগ্রোভ সুন্দরবন অধ্যুষিত জেলা সাতক্ষীরা। সাতক্ষীরা জেলায় বর্তমান সরকারের আমলে যে উন্নয়ন হয়েছে ইতিপূর্বে কোন সরকারের আমলে তা হয়নি। বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। কাজেই শিক্ষায় সাতক্ষীরায় আশাতীত উন্নয়ন হলেও অভাব রয়েছে শুধুমাত্র একটি বিশ্ববিদ্যালয়ের। তিনি সরকারের প্রতি দ্রুত সাতক্ষীরায় একটি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবী জানান।
শনিবার পাটকেলঘাটা আদর্শ উচ্চ বিদ্যালয় মিলনায়তনে সুন্দরবন পাবলিক বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির পাটকেলঘাটা থানা শাখার আয়োজনে এ্যাড. শেখ আব্দুস সামাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে তিনি এ বক্তব্য দেন। সভায় প্রধান বক্তা হিসেবে বাংলাদেশ আঞ্চলিক সংবাদপত্র পরিষদের সভাপতি ও দৈনিক অনির্বাণ পত্রিকার সম্পাদক অধ্যক্ষ আলী আহম্মেদ বলেন প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি সাতক্ষীরা জেলা। এ জেলার অনেক গৌরবময় ইতিহাস ঐতিহ্য রয়েছে। খেলাধুলা,সাংস্কৃতিক,সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তাসহ বিভিন্ন অঙ্গনে দেশের মধ্যে এ জেলার অবস্থান অনন্য উচ্চতায় অবস্থান করছে।এছাড়া এখানকার সাদাসোনা খ্যাত চিংড়ী, সুন্দরবনের সম্পদ ও ভোমরা স্থল বন্দর থেকে সরকার শত শত কোটি টাকা রাজস্ব আয় করছে। কিন্তু শিক্ষা বিস্তারে এ জেলা অন্যান্য জেলা থেকে পিছিয়ে আছে। কাজেই সেদিক থেকে বিবেচনা করলে এবং এ জেলার শিক্ষা বিস্তারে সাতক্ষীরায় সুন্দরবন বিশ্ববিদ্যালয় স্থাপনের বিষয়টি জরুরী হয়ে পড়েছে।
পাটকেলঘাটা আদর্শ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সাংবাদিক শেখ আব্দুল হাই’র উপস্থাপনায় আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে জেলা আইনজীবি সমিতির সভাপতি এ্যাড. শাহ আলম বলেন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান দুরে এবং ব্যয়বহুল হওয়ার কারণে অনেক শিক্ষার্থী অকালে ঝরে যাচ্ছে। সেদিকে লক্ষ্য রেখে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী জেলায় জেলায় বিশ্ববিদ্যালয় স্থাপনের ঘোষনার প্রেক্ষিতে অগ্রাধিকার ভিত্তিতে সাতক্ষীরায় একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন জরুরী হয়ে পড়েছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আইনজীবি সমিতিরি সাবেক সভাপতি এ্যাড.আব্দুল মজিদ, আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা জজ কোর্টের পি,পিএ্যাড.ওসমান গণি,অতিরিক্ত পি,পি এ্যাড.আজহারুল ইসলাম,জেলা কৃষলীগের সভাপতি বিশ্বজিৎ সাধু, দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার সম্পাদক মহসিন হোসেন বাবলু,যশোর শিক্ষাবোর্ডের সাবেক স্কুল পরিদর্শক প্রফেসর এম এম ফারুক হোসেন,সুন্দরবন পাবলিক বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটি তালার আহবায়ক এ্যাড.আ.ক.ম রেজওয়ান উল্লাহ সবুজ,জেলা ন্যাপ এর সভাপতি হায়দার আলী শান্ত,সম্পাদক কাজী সাইদুর রহমান, জেলা জাসদের সভাপতি সরদার কাজেম আলী, এ্যাড.এবিএম সেলিম, ধানদিয়া ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, মাছরাঙা টিভি ও আমাদের সময়ের জেলা প্রতিনিধি মোস্তাফিজুর রহমান উজ্জ্বল, এ্যাড,আব্দল্লা-আল-হাবিব, জাসদের জেলা সম্পাদক প্রভাষক ইদ্রিস আলী, শিক্ষক বাবলুর রহমান, পাটকেলগাটা সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি শেখ জাকির হোসেন, শিক্ষকনেতা ও সমাজসেবক আঃ রব পলাশ, অধ্যক্ষ রফিকুল ইসলাম, উপাধ্যক্ষ শেখ শহিদুল ইসলাম, প্রভাষক ও সাংবাদিক নাজমুল হক, শিক্ষক সুকৃতি কুমার রায়, শিক্ষক লায়লা পারভীন সেজুতি, শিক্ষক গৌতম কুমার দাশ, লোকনাথ নার্সিং হোমের পরিচালক পুলক কুমার পাল, সমাজসেবক আব্দুল লতিফ সরদার প্রমুখ। সভা শেষে এ্যাডঃ আব্দুস সামাদ-কে আহবায়ক ও মাষ্টার শেখ আব্দুল হাই-কে সদস্য সচিব হিসাবে ঘোষণা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here