সাড়া দিচ্ছে না যশোরের জঙ্গীরা, যে কোন সময় অভিযান

0
373

নিজস্ব প্রতিবেদক : যশোরের ঘোপ নোয়াপাড়া রোড জামে মসজিদের পেছনে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িটি থেকে খাদিজাকে বেরিয়ে আসার জন্য মাইকে আহ্বান জানানো হয়েছে; যিনি জঙ্গিনেতা মারজানের বোন বলে পুলিশ শনাক্ত করেছে। তবে পুলিশের আহ্বানে বাড়িটি থেকে কারো সাড়া পাওয়া যায়নি।
কিছু সময় আগে পুলিশ সুপার আনিসুর রহমান উপস্থিত সাংবাদিকদের এই তথ্য জানান।
তিনি বলেন, চারতলা বাড়িটির দোতলার একটি ফ্ল্যাটে জঙ্গি নেতা মারজানের বোন আছে। অন্য একটি সূত্র বলছে, সন্দেহভাজন ওই নারী তার স্বামী ও তিন সন্তান নিয়ে ফ্লাটটিতে থাকতেন। বাড়িটি থেকে ইতিমধ্যে পাঁচটি পরিবারকে সরিয়ে নিয়েছে পুলিশ।
মারজান গত ৬ জানুয়ারি রাজধানীর মহম্মদপুরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছিলেন; যাকে শীর্ষস্থানীয় জঙ্গিনেতা বলে দাবি করে পুলিশ।
পুলিশ সুপার বলছেন, মারজানের বোন খাদিজাকে বারান্দায় আসতে মাইকে অনুরোধ জানানো হয়েছে। এতে কোনো সাড়া মেলেনি। তাকে মোবাইল ফোন খোলারও অনুরোধ জানানো হয়েছে। পুলিশ তার সঙ্গে কথা বলতে চায়। কিন্তু তিনি ফোন খুলছেন না।
উল্লেখ্য, রবিবার রাত ১০টায় যশোরের ঘোপ নওয়াপাড়া রোডে জঙ্গি আস্তানা সন্দেহে একটি চারতলা বাড়ি ঘিরে রাখে পুলিশ। জানা গেছে, ওই বাড়িটির মালিক যশোর জিলা স্কুলের শিক্ষক হায়দার আলীর শ্বশুর। হায়দার আলী সাংবাদিকদের বলেন, ‘আমার স্ত্রী ইসমত আরা বাবলী। তারা তিন বোন। পৈত্রিক সূত্রে ওই ভবনের একটি করে ফ্লোর পেয়েছেন তারা। আমার স্ত্রী ওই বাড়ির দ্বিতীয় তলায় দুটি ফ্ল্যাট পেয়েছেন। আর ভবনের নিচ তলা ফাঁকা আছে। আমাদের ফ্ল্যাটগুলোতে দুটি পরিবার ভাড়া থাকে। আমি পাশে আরেকটি বাড়িতে ভাড়া থাকি। রবিবার ভোর চারটার দিকে আমি এক আত্মীয়ের মাধ্যমে জানতে পারি রবিবার রাত ১০টা থেকে বাড়িটি ঘিরে রেখেছে পুলিশ। খবর পেয়ে চলে আসি। কিন্তু আমাকে বাড়িতে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।’

তিনি আরও বলেন, ‘ধারণা করছি বাসার পশ্চিম পাশের ফ্ল্যাটের ভাড়াটিয়া মশিয়ার রহমান ও তার পরিবারকে সন্দেহ করা হচ্ছে। মশিয়ার রহমানের বাড়ি কুষ্টিয়ায়। তিনি একটি হারবাল কোম্পানিতে চাকরি করেন। তিন সন্তান ও স্ত্রী নিয়ে বাসা ভাড়া করে গত একবছর ধরে এ বাসায় থাকেন মশিয়ার রহমান।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here