সিনেমার অডিশনে কী প্রস্তাব পেয়েছিলেন শ্রুতি-রাধিকা?

0
573

জলসা ডেস্ক : ভারতের দক্ষিণী সিনেমা ও বলিউডের দুই জনপ্রিয় তারকা শ্রুতি হাসান ও রাধিকা আপ্তে। দু’জনেই অভিনয় দিয়ে অর্জন করেছেন সাফল্য। জয় করেছেন অগণিত ভক্তের মন। তবে এই পর্যায়ে আসার জন্য তাদের করতে হয়েছে অনেক পরিশ্রম।

দক্ষিণী তারকা কমল হাসানের মেয়ে শ্রুতি হাসান। তারকা কন্যা হওয়া সত্ত্বেও তাকে অশ্লীল প্রস্তাব পেতে হয়েছে। এক সংবাদমাধ্যমের অনুষ্ঠানে এসে শ্রুতি হাসান নিজের অভিজ্ঞতার কথা জানান।

শ্রুতি বলেন, মাত্র ১৮ বছর বয়সেই এই অভিজ্ঞতার শিকার হয়েছিলাম। এক তামিল প্রযোজকের কাছ থেকে অশ্লীল প্রস্তাব পেতে হয়েছিলো আমাকে। একটি কন্নড় ছবির রিমেকের জন্য আমাকে প্রস্তাব দেন এবং তার সঙ্গে অবৈধ সম্পর্কে জড়ানোর কথা বলেন। শুধু এই প্রযোজক নয়, আরো চার-পাঁচজন প্রযোজকের কাছ থেকেও এই ধরণের প্রস্তাব পেয়েছিলাম।

দক্ষিণী সিনেমা দিয়ে ক্যারিয়ার শুরু করলেও বলিউডে এখন বেশি সফল রাধিকা আপ্তে। সর্বশেষ অক্ষয় কুমারের সঙ্গে ‘প্যাডম্যান’ ছবিতে অভিনয় করে দারুণ আলোচিত হন। সিনেমায় অভিষেকের সময় তাকে কাস্টিং কাউচের মুখোমুখি হতে হয়েছিলো।

রাধিকা বলেন, একটি ছবিতে অভিনয়ের বিনিময়ে একজন দক্ষিণী অভিনেতা ফোন করে তার বাসায় ডেকেছিলেন। কিন্তু সেই প্রস্তাব আমি প্রত্যাখ্যান করেছিলাম। এছাড়া বলিউডে আসার জন্যও এক ব্যক্তির সঙ্গে সহবাস করার প্রস্তাব দেয়া হয়।

বিশ্বব্যাপী সিনেমা অঙ্গনের মানুষজন এখন কাস্টিং কাউচ নিয়ে সরব। প্রত্যেক ইন্ডাস্ট্রিতেই কাস্টিং কাউচ যেন প্রথার মত হয়ে আছে। হলিউড থেকে বলিউড, সব ইন্ডাস্ট্রির অভিনেত্রীরা এর বিরুদ্ধে প্রতিবাদ করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here