সীমান্ত ব্যবস্থাপনা প্রশিক্ষণে বিএসএফের ২৫ সদস্যের প্রতিনিধি দল বেনাপোল দিয়ে বাংলাদেশে

0
421

আরিফুজ্জামান আরিফ : সীমান্ত ব্যবস্থাপনা প্রশিক্ষণে অংশ নিতে ১১ দিনের জন্য ভারত থেকে বিএসএফের ২৫ সদস্যের একটি প্রতিনিধি দল বেনাপোল দিয়ে বাংলাদেশে এসেছে।

সোমবার(১৫ অক্টোবর) সকাল সাড়ে ১১ টায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) প্রতিনিধি দলটি পাসপোর্টের আনুষ্ঠানিকতা শেষে বেনাপোল চেকপোস্টে এসে পৌঁছায়।

বিএসএফের কমান্ডার সুনিল কুমারের নেতৃত্বে ২৫ সদস্যের প্রতিনিধি দলে ১০ জন কর্মকর্তা ও ১৫ সদস্য রয়েছেন। চট্টগ্রাম বিজিবি ট্রেনিং স্কুল এন্ড কলেজে বিজিবি ও বিএসএফের মধ্যে সীমান্ত ব্যাবস্থাপনা নিয়ে যৌথ এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে ।

এর আগে বিএসএফ প্রতিনিধি বেনাপোল চেকপোস্ট শুন্য রেখায় পৌছালে ফুল দিয়ে অভ্যর্থনা জানান, ৪৯ ব্যাটালিয়ন বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল আরিফুল হক । পরে প্রতিনিধি দলকে বিজিবি ও পুলিশের নিরাপত্তা বেষ্টনির মধ্য দিয়ে গন্তব্যের উদ্দ্যেশে নিয়ে যাওয়া হয়।

বিজিবি সূত্রে জানায়, দুই দেশের সীমান্তে বিজিবি-বিএসএফের মধ্যে সু-সম্পর্ক বজায় রেখে কিভাবে যৌথভাবে মাদক, অস্ত্র, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার বন্ধ করা যায় সে লক্ষ্যে উভয় দেশের সীমান্তরক্ষীদের এই উন্নত প্রশিক্ষণের আয়াজন।

১১ দিনের প্রশিক্ষন শেষে বিএসএফ প্রতিনিধি দলটি আগামী ২৭ অক্টোবর বেনাপোল দিয়ে ভারতে ফিরবে বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here