হাইকোর্টের আদেশ উপেক্ষা, যবিপ্রবির ভিসির অপসারণ দাবিতে সংবাদ সম্মেলন

0
294

নিজস্ব প্রতিবেদক : আবারও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেনের অপসারণ দাবি করেছেন শিক্ষার্থীরা।
হাইকোটের আদেশ উপেক্ষা করে হারুণ-অর-রশিদ নামে এক শিক্ষার্থীকে পরীক্ষায় অংশ নিতে না দেওয়ার কারনে বুধবার প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে এমন দাবি করেন বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কৃত শিক্ষার্থীরা। গত ১৪ মে উচ্চ আদালত তাদের বহিষ্কারাদেশ ছয় মাসের জন্য স্থগিত করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, গত ২০ এপ্রিল যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে সম্পূর্ণ অন্যায় ও অবৈধভাবে আট শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এতে সংক্ষুব্ধ হয়ে ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী ও শেখ হাসিনা হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুমায়রা আজমিরা এরিন সিনিয়র আইনজীবী ও সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এমকে রহমানের মাধ্যমে আদালতে রিট পিটিশন করেন। আদালত গত ১৪ মে বিশ্ববিদ্যালয়ের এই অবৈধ বহিষ্কার আদেশের ওপর স্থগিতাদেশ দেন। আদালতের দেয়া স্থগিতাদেশের কপিসহ আবেদন করলেও আজ বুধবার বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী হারুন অর রশীদকে পরীক্ষায় অংশ নিতে দেয় হয়নি।
এমন পরিস্থিতিতে ক্যাম্পাসে অবস্থান ও শিক্ষা কার্যক্রম স্বাভাবিকভাবে চালিয়ে যাওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করে সংবাদ সম্মেলন থেকে ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেনের অপসারণ দাবি করা হয়। একই সাথে ছাত্রীদের নিরাপত্তার স্বার্থে যবিপ্রবির শেখ হাসিনা ছাত্রী হলের প্রভোস্ট ড. সেলিনা আক্তারের অপসারণ দাবি করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here