৫টি পদের বিপরীতে কর্মরত ২ জন:১ জনের অনুপস্থিতিতে পুরো কেন্দ্র বন্ধ

0
434

মাগুরায় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটিতে ৩ দিন ধরে তালা ঝুলছে!
মো. রিপন হোসাইন,পাটকেলঘাটা : তালা উপজেলার মাগুরা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি গত ৪ দিন যাবৎ বন্ধ রয়েছে । এতে ঐ এলাকার তৃণমূলের ৯টি গ্রামের প্রায় ১৪ হাজার মানুষ স্বাস্থ্য সেবা চরমভাবে ব্যাহত হচ্ছে বলে অভিযোগ করেছেন ভূক্তভোগীরা। তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন।
সূত্র জানায়,পরিবার কেন্দ্রটিতে বিভিন্ন পদে ফার্মাসিস্ট ১ জন,উপ-সহকারী ১ জন,আয়া ১জন,পিয়ন ১ জন ও নৈশ প্রহরীর পদ থাকলেও সেখানে ১ টি পরিবার কল্যাণ পরিদর্শক ১ জন ও এফ.ডব্লিউ.ভি পদে ১জন কর্মরত রয়েছেন। তবে এফ.ডব্লিউ.ভি হিসেবে কর্মরত শেখ জাহিদুল ইসলামের মাঠ পর্যায়ে দায়িত্ব থাকায় অফিস করেন না তিনি। আর পরিবার কল্যাণ পরিদর্শক রেহানার অফিসের সকল দায়িত্ব থাকলেও গত শনিবার থেকে তিনি রয়েছেন ডিপার্টমেন্টাল ট্রেনিংয়ে খুলনায়। সঙ্গত কারণেই কল্যাণ কেন্দ্রটি তাই বন্ধ রয়েছে সেই থেকে।এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে সোমবার (৪ ফেব্রুয়ারী) সকাল ১১ টার দিকে খবর নিতে ঐ এলাকায় গেলে প্রথমত সেখানকার কোন সাইনবোর্ড না থাকায় পরিবার কল্যাণ কেন্দ্রটি খুঁজে পেতে স্থানীয়দের সহযোগিতা নিতে হয়। জনবল সংকটের কারণে মাত্র ১জন পরিবার কল্যাণ পরিদর্শকের ট্রেনিংয়ের কারণে পুরো ক্লিনিকটিই বন্ধ রয়েছে ৩ দিন। আর এতেই সেখানকার সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা চলে গেছে ঝুঁকিতে।
এ ব্যাপারে তালা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা(এম.ও.এম.সি.এইচ.এফ.পি) ডা: মো: আবুল বাসার বলেন, মাগুরা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটিতে জনবল সংকট রয়েছে। তাই পরিবার কল্যাণ পরিদর্শক রেহানার ট্রেনিংয়ের কারণে কেন্দ্রটি বন্ধ থাকলে তাদের কিছু করার নেই।
তিনি আরও বলেন, কেন্দ্রটিতে কর্মরত কর্মকর্তা প্রায় ৪ মাস আগে এলপিআর এ গেলে সেই থেকে পদটি শূন্য রয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষকে চাহিদার কথা জানানো হয়েছে। কিন্তু জনবল সংকটের কারণে পোস্টিং দিতে বিলম্ব হচ্ছে। এ সময় ন্যাশনাল সার্ভিসের জনবল নিয়োগের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, অনভিজ্ঞ হওয়ায় তাদের প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here