‘কাজের বিনিময়ে শয্যাসঙ্গিনী হতে বলেছিলো’

0
1269

জলসা ডেস্ক : কাস্টিং কাউচ সিনেমা ইন্ডাস্ট্রিতে নতুন কিছু নয়। হলিউডের হোক কিংবা বলিউড, সবখানেই এই নোংরা প্রথা প্রচলিত। সিনেমায় কাজ দেয়ার কথা বলে অভিনেত্রীদের যৌন হয়রানি করা লোকের সংখ্যা প্রত্যেক ইন্ডাস্ট্রিতেই প্রচুর। সম্প্রতি সেই সংখ্যা কমছে। কেননা হলিউড থেকে শুরু করে অনেক সিনেমা ইন্ডাস্ট্রিতেই এখন কাস্টিং কাউচের প্রতিবাদ করছে। অভিনেত্রীরাও বেশ সরব।

বলিউডের বিদ্যা বালান থেকে শুরু করে সানি লিওন, প্রত্যেকেই মুখ খুলেছেন কাস্টিং কাউচ নিয়ে। এবার সরব হয়েছেন অভিনেত্রী অদিতি রাও হায়দারি। একটি সাক্ষাৎকারে জানিয়েছেন তার নিজের অভিজ্ঞতার কথা।

অদিতি রাও বলেন, অভিনয় জগতে আসার পর আমাকেও কাস্টিং কাউচের শিকার হতে হয়েছিলো। অভিনয়ে সুযোগ করে বিনিময়ে বিছানায় যাওয়ার প্রস্তাব দিয়েছিলো। কিন্তু কাজের সুযোগ পাওয়ার জন্য আমি কখনোই কাস্টিং কাউচের সম্মতি দেবো না।

২০১৩ সালের ওই ঘটনার পর অদিতিকে প্রায় ৮ মাস বেকার থাকতে হয়। তার হাতে কোনো কাজ ছিল না সেই সময়। এরপর ২০১৪ সালে তার পিতৃবিয়োগ হয়। ফলে একেবারে ভেঙে পড়েছিলেন তিনি। তবুও নিজেকে সামলে নিয়ে কাজে ফেরেন অদিতি।

অদিতি রাও আরো বলেন, জীবনে সমস্যার সম্মুখীন হতে হবে। সেই চিন্তাভাবনা নিয়েই যেতে হবে এগিয়ে। কোনোভাবেই জীবনের কাছে হার মানলে চলবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here