অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় ২ শিশু ও এক নাইজেরিয়ানসহ ১৩ নারী-পুরুষ আটক

0
398

আশানুর রহমান আশা-বেনাপোল : বেনাপোল পোর্ট থানার পুটখালী বিজিবি ক্যাম্পের সদস্যরা অভিযান চালিয়ে ২ শিশুসহ এক নাইজেরিয়ান নাগরিকসহ ১৩ জন নারী-পুরুষকে আটক করেছে ।এ সময় কোন পাচারকারীকে আটক করতে পারিনি তারা।

বিজিবি সূত্রে জানা যায়,গত ২ মাস আগে আটক বাংলাদেশীরা অবৈধ পথে ভারতের বনগাঁ ও বারাসাত এলাকায় আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিল। আজ দেশে ফেরার সময় পুটখালী সীমান্তের মাঠের মধ্য থেকে তাদেরকে আটক করা হয়। আর নাইজেরিয়ান নাগরিক ইকোচিকো সিডনিউ (৫০) একজন ফুটবলার কোচ। তার পাসপোর্টে ভিসা না থাকায় সেও অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় বিজিবি তাকে আটক হয়।

সোমবার (১৯ নভেম্বর) সকাল ১১ টার সময় পুটখালী গ্রামের মাঠের মধ্য থেকে তাদেরকে আটক করে বিজিবি। আটকদের বাড়ি খুলনা, বরিশাল ও নড়াইলের বিভিন্ন এলাকায়।

২১ বিজিবির পুটখালী ক্যাম্পের কমান্ডার সুবেদার আবুল হোসেন জানান, গোপন সংবাদে জানতে পারি ভারত থেকে বেশ কিছু নারী-পুরুষ ও শিশু অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে বেনাপোল পুটখারী গ্রামের মাঠের মধ্যে অবস্থান করছে । এ ধরনের সংবাদের ভিত্তিতে সুবেদার আবুল হোসেন সংগীয় ফোর্স নিয়ে সেখানে অভিযান চালিয়ে ৯ জন পুরুষ, ২ নারী ও ২ জন শিশুকে আটক করে।

২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার একজন নাইজেরিয়ান নাগরিকসহ ১৩ জন নারী-পুরুষ ও শিশু আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here