আগামী শিক্ষাবর্ষে যবিপ্রবিতে আরও তিনটি বিভাগ চালু

0
371

নিজস্ব প্রতিবেদক: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ম্যানেজমেন্ট, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ খোলার সিদ্ধান্তের বিষয়ে একমত পোষণ করেছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) প্রতিনিধি দল। খুব শিগগিরই এই বিষয়ে যবিপ্রবিকে আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে ইউজিসি। ফলে আগামী শিক্ষাবর্ষ থেকেই বিভাগ তিনটিতে ভর্তি কার্যক্রম শুরু করা যাবে বলে আশা করা হচ্ছে।
বুধবার দুপুরে ইউজিসির সদস্য অধ্যাপক ড. এম শাহ্ নওয়াজ আলির নেতৃত্বে প্রতিষ্ঠানটির চার সদস্যের প্রতিনিধি দল যবিপ্রবি পরিদর্শনে এসে বিভাগ খোলার বিষয়ে একমত পোষণের কথা জানান। প্রতিনিধি দলটি, যবিপ্রবির অবকাঠামোগত উন্নয়ন ও সামগ্রিক শিক্ষার পরিবেশ দেখে সন্তোষও প্রকাশ করেন।
পরে ইউজিসির প্রতিনিধি দলটি যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের সঙ্গে তার কার্যালয়ে বৈঠকে মিলিত হন। এতে সভাপতিত্ব করেন ইউজিসির সদস্য অধ্যাপক ড. এম শাহ নওয়াজ আলি।
বৈঠকে আরো উপস্থিত ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ আবুল হোসেন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন বিপ্লবকুমার বিশ্বাস, ইউজিসির পরিচালক খন্দকার হামিদুর রহমান, যবিপ্রবির, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, উপ-রেজিস্ট্রার মোহা. আমিনুল হক, ইউজিসির জ্যেষ্ঠ সহকারী পরিচালক মো. মহিবুল আহসান, মো. হাফিজুর রহমান প্রমুখ।
প্রসঙ্গত. বর্তমানে যবিপ্রবিতে সাতটি অনুষদের অধীনে ১৯টি বিভাগ রয়েছে। এই তিনটি বিভাগ যোগ হলে যবিপ্রবিতে বিভাগের সংখ্যা হবে ২২টি। গত ৬ জুন বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের ১৮তম সভায় (জরুরি) বিভাগ তিনটি খোলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here