যশোর ইমাম পরিষদের রোহিঙ্গাদের ত্রাণ তৎপরতা অব্যবহত

0
382

নিজস্ব প্রতিবেদক: মায়ানমারে সরকারি বাহিনী কর্তৃক নির্যাতনের কারণে পালিয়ে আসা রোহিঙ্গা মুসলিমদের ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছে ইমাম পরিষদ যশোর। বুধবার তৃতীয় দিনে সংগঠনটি রোহিঙ্গাদের জন্য টিউবওয়েল স্থাপন, ওষুধ ও সাবান প্রদান করেছে।
ত্রাণ সহায়তা কমিটির সমন্বয়ক মাওলানা নাসিরুল্লাহ জানান, বুধবার সকালে সংগঠনের সাধারণ সম্পাদক মাওলানা বেলায়েত হোসেনের নেতৃত্বে একটি টিম উখিয়ার কুতুপালং আশ্রয় কেন্দ্রের রোহিঙ্গাদের জন্য ত্রাণ তৎপরতা চালিয়েছেন। এদিন তারা এ ক্যাম্পে দুটি টিউবওয়েল ও পানির ট্যাংক স্থাপন করেছেন। পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত চিকিৎসা ক্যাম্পে ৫০ হাজার টাকার ওষুধ ও চার হাজার জীবানুনাশক সাবান প্রদান করেছে সংগঠনটি।
মাওলানা নাসিরুল্লাহ আরো জানান, ত্রাণ কাজে আসা তিনটি গ্রুপের মধ্যে দুটি গ্রুপ যশোর রওয়ানা হয়ে গেছে। আশ্রয় কেন্দ্রগুলো থেকে বিশেষ কিছু ত্রাণ সহায়তার আহবান করা হয়েছে। যশোরে ফিরে পরিষদের নেতৃবৃন্দ সেইসব বিষয়ে আলাপ আলোচনা করে এক সপ্তাহ পর নতুন করে ত্রাণ কার্যক্রম শুরু করবেন।
ত্রাণ কার্যক্রমে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরিষদের সাংগঠনিক সম্পাদক মাওলানা মুফতি কামরুল আনোয়ার নাঈম, মাওলানা মাজহারুল ইসলাম, হাফেজ মাওলানা আব্দুল্লাহ, মাওলানা আশফাকুর রহমান ইয়ামিন, হাফেজ আব্দুল লতিফ প্রমুখ।
প্রসঙ্গত, ইমাম পরিষদ যশোরের বিভিন্ন শ্রেণীর পেশার মানুষের কাছ থেকে অদ্যবদি ত্রাণ সহায়তা হিসেবে এক কোটি সাত লাখ টাকা সংগ্রহ করেছে। এ টাকা দিয়েই চলছে ত্রাণ কার্যক্রম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here