টাকা চেয়ে দ্বিতীয়বারের মতো দৈনিক ঢাকা টাইমস ও সাপ্তাহিক ‘এই সময়’-এর সম্পাদক প্রাণনাশের হুমকি থানাই জিডি

0
321

নিজস্ব প্রতিবেদক : টাকা চেয়ে দ্বিতীয়বারের মতো দৈনিক ঢাকা টাইমস ও সাপ্তাহিক ‘এই সময়’-এর সম্পাদক আরিফুর রহমান দোলনকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে।

আজ সোমবার দুপুরে শীর্ষ সন্ত্রাসী সুব্রত বাইন পরিচয়ে দোলনের ব্যক্তিগত মোবাইল ফোনে এ হুমকি দেয়া হয়। এ ঘটনায় নিজের নিরাপত্তা চেয়ে রাজধানীর রমনা মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন দোলন। জিডি নম্বর ১৫৮৯।

সাংবাদিক আরিফুর রহমান দোলন জানান, আজ দুপুরে তিনি তার ইস্কাটন গার্ডেনের পত্রিকা অফিসে কাজ করছিলেন। এ সময় তার ব্যক্তিগত মোবাইল নম্বরে একটি টেলিটক (০১৫১৮-৪৩৪১২৩) নম্বর থেকে ফোন করে ওই হুমকি দেয়া হয়।

ঢাকাটাইমসের সম্পাদক বলেন, ‘আমাকে ফোন করে বলা হয়, আপনি কি আরিফুর রহমান বলছেন? আমি জবাব দিই, ‘হ্যাঁ’। ওপর প্রান্তে থাকা লোকটি বলেন, আমি সুব্রত বাইন, আমাকে চিনতে পারছেন? আমি বললাম, ‘না’। পরে তিনি বলেন, আমি ইন্ডিয়া থেকে বলছি। শীর্ষ সন্ত্রাসী সুব্রত বাইন। আমি বলি, বুঝলাম। কিন্তু আমার সঙ্গে কী কাজ আপনার? জবাবে বলেন, আমার লোক বিপদে পড়েছে। ১৪ লাখ টাকা লাগবে। ১০ লাখ জোগার করছি, চার লাখ আপনি দেন।’

এ সময় দোলন নিজেকে সাংবাদিক পরিচয় দিলে ওই ব্যক্তি বলেন, আপনার তো লোকজন চেনাজানা আছে। আপনি তো জোগার করতে পারেন। এ সময় চাহিদা মতো টাকা না দিলে দেখে নেয়া হবে বলে হুমকি দেয়া হয়।

জবাবে দোলন তাকে অফিসে এসে দেখা করতে বললে সুব্রত বাইন পরিচয় দেয়া ব্যক্তি অস্বীকৃতি জানিয়ে বলেন ‘অফিসে যাবো না। আমার লোকজন যোগাযোগ করবে। এক পর্যায়ে ঢাকাটাইমস সম্পাদক ফোনের লাইন কেটে দেন।

তিনি বলেন, ‘এরপর ছয়টি টেলিটক নম্বর থেকে এবং ভারতের কান্ট্রিকোডসহ একটি নম্বর থেকে একের পর এক ফোন আসতে থাকে।’

শীর্ষ সন্ত্রাসী সুব্রত বাইন পরিচয়ে মোবাইলে এমন হুমকিতে নিরাপত্তাহীনতা বোধ করে থানায় জিডি করেছেন ‘ঢাকাটাইমস’ ও সাপ্তাহিক ‘এই সময়’ সম্পাদক। নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ করেছেন তিনি।

এর আগে গত শনিবার দুপুরে শীর্ষ সন্ত্রাসী শাহাদত পরিচয়ে দোলনের ব্যক্তিগত মোবাইল ফোনে হুমকি দেয়া হয়। ওই ঘটনাতেও নিজের নিরাপত্তা চেয়ে রাজধানীর রমনা মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন দোলন।

এ ব্যাপারে রমনা থানার উপপরিদর্শক রাজিব হাসান বলেন, চাঁদা চেয়ে হুমকির ঘটনায় থানায় জিডি হয়েছে। বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করে দেখা হচ্ছে।