যশোর জেলা আওয়ামী লীগের সম্মেলন বুধবার

0
351

বিশেষ প্রতিনিধি : যশোর জেলা আওয়ামী লীগের সম্মেলন বুধবার ২৭ নভেম্বর। দলীয় নেতাকর্মীসহ জেলার রাজনৈতিক সচেতন প্রতি মহলে এ সম্মেলন নিয়ে আগ্রহের সৃষ্টি হয়েছে। অপরদিকে সম্মেলন ঘিরে উৎসব আমেজ দেখা যাচ্ছে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মী ও সমর্থকদের মধ্যেও। দলের শুদ্ধি অভিযানের যে হাওয়া বইছে তার ছোয়া এই সম্মেলনে চায় তৃণমুলের কর্মীরা।
প্রায় ৫ বছর পর সম্মলনকে ঘিরে গোটা জেলায় এখন সাজ সাজ রব। সম্মেলন সফল করতে লাইটিং, ব্যানার ফেস্টুন আর তোরণে নবসাজে সাজানো হয়েছে গোটা যশোর শহর এলাকাকে । চাঙ্গা যশোর জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরাও। পদ-পদবী প্রত্যাশী নেতারা, কাউন্সিলর ও দলের তৃণমুলের কর্মীদের দ্বারে দ্বারে ঘুরেছন। সভাপতি-সম্পাদক পদে কারা আসছেন এ আলোচনা সবার মুখে মুখে।
তৃণমুলের কর্মীরা মনে করেন, দলেল শুদ্ধি অভিযানের যে হাওয়া বইছে তার ছোয়া এই সম্মেলনেও লাগবে। যশোর ঈদগাহ মাঠে ত্রিবার্ষিক সম্মেলন সফল করতে সবধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা আওয়ামী লীগ। দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন জানান, সমঝোতার মাধ্যমে না হলে ভোটের মাধ্যমেই নেতা নির্বাচিত হবে। সর্বশেষ ২০১৫ সালের ১২ ই ফেব্রুয়ার যশোর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সেই সময় শহিদুল ইসলাম মিলন সভাপতি ও শাহিন চাকলাদার সাধারণ সম্পাদক অধিষ্ঠিত হন সিলেকশনে। এবার সিলেকশন না ইলেকশন এমন প্রশ্ন ঘুর পাক খাচ্ছে নেতাকর্মী ও সমর্থকদের মাঝে।সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কয়েকজনের নাম গোটা শহরে আলোচনায় এসেছে। তবে কে হচ্ছে এবার জেলা আওয়ামীলীগের কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক। সেই প্রশ্নে অনেকে বলেছেন,এবার নেতৃত্ব বদলাতে পারে। তবে একটি পদ বদলানোর গুঞ্জন রয়েছে সর্বমহলে। এখন দেখার অপেক্ষা মাত্র কে হচ্ছেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।#