পাইকগাছায় প্রতারণামূলকভাবে ঘের মালিকের নিকট থেকে জমির মালিকের প্রায় অর্ধকোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ : আদালতে মামলা

0
291

নিজস্ব প্রতিবেদক, পাইকগাছা: পাইকগাছায় চাঁদাবাজীর চেষ্টা ও মিথ্যা জমির তথ্য দিয়ে প্রতারণামূলকভাবে ঘের মালিকের নিকট থেকে এক জমির মালিক প্রায় অর্ধকোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগের ঘটনায় আদালতে মামলা হয়েছে। আদালত মামলাটি এফআইআর হিসেবে গণ্য করার জন্য পাইকগাছা থানাকে নির্দেশ দিলে শনিবার মামলাটি রেকর্ডভূক্ত হয়েছে। জানা গেছে, টাকা ফেরত চেয়ে ইতোপূর্বে থানায় অভিযোগ হলে জমির মালিক সুব্রত সরকার প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হয় এবং একাধিকবার সময় চেয়ে তালবাহানা করায় শেষ পর্যন্ত ঘের ম্যানেজার আদালতে মামলাটি করেছেন।
মামলা সূত্রে জানা গেছে, কপিলমুনির প্রায়ত আলহাজ¦ আব্দুল জব্বার সরদারের ছেলে বর্তমানে খুলনার বাসিন্দা এস,এম, রফিকুল ইসলাম দীর্ঘদিন ধরে উপজেলার লতা ইউপির পানা মৌজায় ইজারা চুক্তি মূলে ৫শ বিঘা জমিতে চিংড়ি ঘের করে আসছে। ঘের মালিক রফিকুল ইসলাম অভিযোগ করেছেন, শামুকপোতার মৃত মনোরঞ্জন সরকারের ছেলে সুব্রত সরকার তার ঘেরের মধ্যে ৫৯ বিঘা জমির তথ্য দিয়ে ২০১৫ সাল পর্যন্ত প্রতারণার আশ্রয় নিয়ে অতিরিক্ত ৪২ লাখ ১শ টাকা হাতিয়ে নিয়েছেন। তিনি আরো জানান, বর্তমান সেটেলমেন্ট জরিপে তার ঘেরে সুব্রত সরকারের জমির পরিমাণ রয়েছে ৩৫ বিঘা। এ ঘটনা জানাজানির পরে সুব্রতের কাছে জরিপের কাগজপত্র চাইলে সে দেখাতে ব্যর্থ হলে ঘেরের জেনারেল ম্যানেজার আব্দুল করিম গাজী অতিরিক্ত টাকা ফেরত চেয়ে সুব্রত সরকারের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন। অভিযোগ উঠেছে, সুব্রত সরকার ৪ দফায় থানায় সময় চেয়ে জমির কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়। এদিকে ম্যানেজার অভিযোগ করেন, গত ২৩ সেপ্টেম্বর সকালে দূর্গাপূজার কথা বলে ঘেরে গিয়ে সুব্রত আমার কাছে ১ লাখ টাকা চাঁদা দাবী করে এবং আমি এ টাকা দিতে অস্বীকার করলে সে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও হুমকি-ধামকি প্রদর্শন করে। চাঁদাবাজীর অভিযোগ ও অতিরিক্ত টাকা ফেরত চেয়ে জেনারেল ম্যানেজার আব্দুল করিম গাজী বৃহস্পতিবার পাইকগাছা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে সুব্রত সরকারের বিরুদ্ধে মামলা করেছেন। আদালতের বিজ্ঞ বিচারক মামলাটি আমলে নিয়ে পাইকগাছা থানার ওসিকে এফআইআর হিসেবে গণ্য করার জন্য নির্দেশ দেন। আদালতের নির্দেশে ওসি আমিনুল ইসলাম বিপ্লব শনিবার মামলাটি রেকর্ডভূক্ত করেছেন। যার নং- ১২।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here