প্রশ্ন বিতরণে অনিয়ম হলে দায়িত্বপ্রাপ্ত বিরুদ্ধে কঠোর ব্যবস্থা

0
324

নিজস্ব প্রতিবেদক : আসন্ন উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় সিলেভাস অনুযায়ী প্রশ্নপত্র বিতরণে কোন ধরণের ভুল বা অনিয়ম হলে সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত শিক্ষক-কর্মকর্তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি জানিয়েছেন যশোর শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মধাব চন্দ্র রুদ্র। আজ সোমবার বিকালে দ্বিতীয় সেশনে কেন্দ্র সচিবদের সাথে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ হুশিয়ারি জানান।
তিনি বলেন, প্রশ্নপত্র সেটিং করার সময় কেন্দ্র সচিবরা মনোযোগি হবেন। কোন ভাবেই ভুল প্রশ্ন বিতরণ করবেন না। ভুল হলে সমস্ত দায়ভার আপনাদের নিতে হবে। ট্রেজারি থেকে প্রশ্ন নেয়ার সময় ট্যাগ অফিসার পুলিশ ও কেন্দ্র সচিবকে উপস্থিত থাকতে হবে। এসব ক্ষেত্রে অনিয়ম পরীক্ষা আইনে ব্যবস্থা নেয়া হবে।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর তবিবার রহমান, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (উচ্চ মাধ্যমিক) সমীর কুমার কুন্ডু ও সহকারি পরীক্ষা নিয়ন্ত্রক (উচ্চ মাধ্যমিক) কামাল শিকদার।
দশ জেলার কেন্দ্র সচিবদের মধ্যে প্রথম সেশনে খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, মেহেরপুর, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গ ও দ্বিতীয় সেশনে যশোর, ঝিনাইদাহ, মাগুরা ও নড়াইল জেলার কেন্দ্র সচিবরা অংশ নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here