বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিল আফগানিস্তান

0
374

ক্রীড়া ডেস্ক : তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে সামিউল্লাহ শেনওয়ারি, শেহজাদ ও স্ট্যানিকজাইয়ের ব্যাটে ভর করে বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিয়েছে আফগানিস্তান।

এর আগে দেরাদুনে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় রাশিদ খানরা। ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা এনে দেন আহমেদ শেহজাদ ও উসমান গনি। দুজনে মিলে ৫৫ রানের জুটি গড়েন। শেহজাদকে ২৬ রানে সাজঘরে ফেরান স্পিনার নাজমুল ইসলাম অপু। এরপর ৫৯ রানের মাথায় আফগানিস্তানের দ্বিতীয় উইকেটের পতন ঘটে। উসমান গণিকে আবু জায়েদ রাহির বলে তালুবন্দী করেন মুশফিক। এরপর অধিনায়ক আসগর স্ট্যানিকজাই ও শেনওয়ারি ৩৬ রানের জুটি গড়ে দলে রানের চাকা সচল রাখেন। স্ট্যানিকজাইকে আরিফুল হক ও মোহাম্মদ নাবিকে ফেরান রাহি। সব মিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৫ রান করে আফগানিস্তান। বাংলাদেশের হয়ে নাজমুল, রাহি, ২টি এবং সাকিব, আরিফুল ১টি করে উইকেট নেন।

এদিকে বাংলাদেশ একাদশে আজ তিনটি পরিবর্তন নিয়ে মাঠে নামে বাংলাদেশ। একাদশে সাব্বিরে পরিবর্তে আরিফুল হক, মোসেদ্দেকের পরিবর্তে মিরাজ ও রুবেল হোসেনের পরিবর্তে আবু জায়েদ রাহি একাদশে ঠাই পেয়েছেন।

বাংলাদেশ একাদশ :

তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ, আরিফুল হক, সৌম্য সরকার, মেহেদি হাসান, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, নাজমুল ইসলাম।

আফগানিস্তান একাদশ :

আজগর স্ট্যানিকজাই (অধিনায়ক), উসমান গণি, মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), মুজিব উর রহমান, নাজিবুল্লাহ জাদরান, শফিকুল্লাহ শাদাক, মোহাম্মদ নবি, রশিদ খান, সামিউল্লাহ শেনওয়ারি, করিম জানাত, শাপুর জাদরান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here