“শার্শার উলশীত মিলন মেম্বরের হামলার স্বীকার খ্রিস্টান পরিবারটি নিরাপত্তাহীনতায় ভুগছে”

0
380

নিজস্ব প্রতিবেদক : শার্শার উলাশী গিলাপোল গ্রামে চাঁদার দাবিতে ইউনিয়ন পরিষদের সদস্য ও নীলকুঠি নামে কথিত মিনি পতিতালয়ের মালিক ও সর্দার তরিকুল ইসলাম মিলন বাহিনী কর্তৃক সংখ্যালঘু খ্রিস্টান সম্প্রদায়ের সলমন দাসের বাড়িতে হামলা, ব্যাপক ভাংচুর ও লুটপাটের ঘটনায় নিরাপত্তাহীনতায় তার পরিবার ভুগছে বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার যশোর ও সাতক্ষীরা থেকে খ্রিস্টান সম্প্রদায়ের ও সাউথ এশিয়ান ক্রাইম ওয়াচের একটি প্রতিনিধি দল সলমন দাসের বাড়ি পরিদর্শন করেন।তারা ক্ষতিগ্রস্থ পরিবারের সঙ্গে কথাও বলেন।

এদিকে নিরাপত্তার কারণে সংখ্যালঘু এই পরিবারের কলেজগামী ছাত্রী কন্ডোলিজা শিলার কলেজ যাওয়া বন্ধ হয় গেছে। অব্যাহত হুমকির মুখে পরিবারের অন্য সদস্যরা জিম্মী হয়ে পড়েছে।

হামলার ঘটনায় সলমান দাস মিলন মেম্বর কে প্রধান আসামী করে ১৭ জনের নামে শার্শা থানায় একটি মামলা দায়ের করে। মামলার পর পুলিশ ৮ জনকে আটক করলেও পরদিনই তারা জামিনে বেরিয়ে আসে।

অন্যদিকে মামলার বাদি আসামী উভয়ই ক্ষমতাসীন দলের এক নেতার আস্থাভাজন হওয়ায় স্থানীয় প্রশাসনও এ ব্যাপারে নাক গলাচ্ছেন না বলে নানা সূত্রে জানা গেছে।
ফলে বেপরোয়া হয়ে উঠেছে মিলন মেম্বর বাহিনী।

পরিবারটির ওপর ফের হামলার ঘটনা ঘটতে পারে বলে সলমন দাস মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই সমির কুমার কে অভিযোগ করলেও কোনো কাজ হয়নি। বরং মোটর সাইকেলে চড়ে ৮/১০ জন চিহ্নিত সন্ত্রাসী তার বাড়ির চারপাশে ঘোরাফেরা করছে বলে সলমান দাসের পরিবার জানান।

হামলার পর থেকে এখন পর্যন্ত প্রশাসনের উর্ধতন কোনো কর্মকর্তা ঘটনাস্থলে যায়নি বলে অভিযোগ করেন সলমন দাস। তিনি আরও বলেন, তাকে মামলা তুলে নেয়ার জন্য ইউপি সদস্য মিলন বারবার হুমকি দিচ্ছে। ফলে চরম নিরাপত্তা হীনতায় ভুগছে তারা।

এদিকে মিলন মেম্বরের সন্রাসী বাহিনীর দ্বারা সংখ্যালঘু খৃষ্টান সম্প্রদায় সলমন দাসের বাড়ীতে হামলার ঘটনা নিয়ে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়াতে সংবাদ প্রচার হলেও প্রশাসনিক ভাবে তেমন কোন কার্যকারী ব্যবস্হা পরিলক্ষিত না হওয়ায় জনমনে দেখা দিচ্ছে নানা প্রশ্ন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here