“শেখ হাসিনার উন্নয়নের রোল মডেল শার্শার বাগআঁচড়া ইউনিয়ন পরিষদ”

0
551

আরিফুজ্জামান আরিফ : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার স্বপ্ন বাস্তবায়নের লক্ষে তার কন্যা আধুনিক ডিজিটাল বাংলাদেশ গড়ার রুপকার প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার দেশকে উন্নয়নের মহাসড়কে দূর্বার গতিতে এগিয়ে নিচ্ছে।
সমগ্র দেশব্যাপী উন্নয়নের অংশ হিসাবে শার্শা উন্নয়নের কারিগর সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিনের সার্বিক সহযোগীতায় বাগআঁচড়া ইউনিয়নের রুপকার ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান ইলিয়াছ কবির বকুল ইউনিয়নে ব্যাপক উন্নয়ন করে চলেছে।

এ ইউনিয়নে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বধীন আওয়ামীলীগ সরকার দেশ পরিচালনার সময় যে উন্নয়ন হয়েছে তার বৃন্দু মাত্র উন্নয়ন মূলক কাজ বিগত কোন সরকারের আমলে হয়নি। সম্প্রতি শার্শা উপজেলা চত্বরের উন্নয়ন মেলায় প্রথম স্থান অধিকার করার মধ্যমে উন্নয়নের ধারাবাহিকতায় শার্শা উপজেলার মধ্যে বাগআঁচড়া ইউনিয়ন উন্নয়নের রোল মডেলে পরিনিত হয়েছে। ইউনিয়নে রাস্তঘাট নির্মাণ, বিভিন্ন সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানের ভবন নির্মাণ, শিক্ষা সামগ্রী বিতরণ সহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছে আওয়ামীলীগের নৌকা প্রতিক নিয়ে নির্বাচিত চেয়ারম্যান ইলিয়াছ কবির বকুল।

এরমধ্যে বাগআঁচড়া প্রাথমিক বিদ্যালয় ভবন, মাধ্যামিক বিদ্যালয়ের গেট,বিশুদ্ধ পানির প্লান্ট স্থাপন, স্কুল মাঠে বঙ্গবন্ধু মঞ্চ ও গ্যালারি নির্মাণ, পশু হাসপাতাল হইতে ফটিক মোল্লার মোড় পর্যন্ত সড়ক পাকা করণ, বাজারে গণশৌচাগার ও যশোর – সাতক্ষীরা মহাসড়কের পাশে ইউনিয়ন পরিষদের সামনে জেলার অন্যতম বঙ্গবন্ধু ম্যুরাল নির্মাণ করে তিনি দৃষ্টন্ত স্থাপন করেছেন।

এছাড়া মেইন রোডের দুই পাশদিয়ে ফুটপাত ও ড্রেন নির্মাণ, ইউনিয়ন পরিষদের সৌন্দর্য বর্ধন, ফুলের বাগান তৈরী, বসার স্থান ও ই- সেবা কেন্দ্রে আধুনিক সরঞ্জাম প্রদান, সাতমাইল পশু হাটের দ্বিতল ভবন, আলিম মাদরাসার ভবন, গেট ও সাতমাইল বাজারে মুক্তিযুদ্ধ ভাষ্কর্য নির্মাণ, সাতমাইল থেকে রসুলপুর পর্যন্ত পিচের রোড সংস্কার, সাতমাইল প্রাথমিক বিদ্যালয় ভবন ও আধুনিক টয়লেট নির্মাণ, জোহরা ক্লিনিকের সামনে থেকে লিটনের বাড়ি পর্যন্ত রাস্তা ফ্লাড সলিং, জোহরা ক্লিনিকের পার্শ্ব হইতে গোলামের বাড়ি পর্যন্ত রাস্তা ফ্লাড সলিং, জলিল ডাক্তারের ক্লিনিক থেকে সেলিমের ঘের পর্যন্ত রাস্তা ফ্লাড সলিং ও জলিল ডাক্তারের ক্লিনিকের পাশ থেকে নিকিরি পাড়া পর্যন্ত রাস্তা ফ্লাড সোলিং করেন ।

একই সাথে আমতলা থেকে নিকিরি পাড়া পর্যন্ত রাস্তা পাকা করণ,আমতলা থেকে মাঠ পাড়া পর্যন্ত রাস্তা ইটের হেয়ারিং, বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ভবন, গোলঘর, নামাজের ঘর নির্মাণ ও আসবাবপত্র প্রদান,পিপড়াগাছি থেকে সামটা বাজার পর্যন্ত রাস্তা ও ব্রীজ নির্মাণ, সামটা- টেংরা প্রাথমিক বিদ্যালয় ভবন,শহীদ মিনার নির্মাণ ও মাঠ ভরাট সহ জামতলা এলাকার বিভিন্ন রাস্তা নির্মাণ, চৌরাস্তা মোড় থেকে বাগাডাঙ্গা পাকা রাস্তা তৈরী, বাগাডাঙ্গা প্রাথমিক বিদ্যালয় স্থাপন ও মাঠ ভরাট, মহিষাকুড়া প্রাথমিক বিদ্যালয় স্থাপন ও মাঠ ভরাট সহ এ অঞ্চলের বিভিন্ন রাস্তা ও ব্রীজ নির্মাণ, বসতপুর মাদরাসার দ্বিতল ভবন, কলোনী প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার সহ এ এলাকায় একাধিক রাস্ত নির্মাণ ও বিভিন্ন উন্নয়ন মুলক কাজ তার উদ্যোগে হয়েছে।

বাগআঁচড়া গার্লস স্কুল এন্ড কলেজে নতুন ভবন, মাদরাসা মাঠে শেখ রাসেল মঞ্চ, গ্রন্থাগার স্থাপন,গেট ও টিনসেড ভবন, ডাঃ আফিল উদ্দীন ডিগ্রী কলেজের সম্প্রসারিত ভবনের তৃতীয় তলায় ভবন, ছাত্র কমনরুম,সাইকেল গ্যারেজ নির্মাণ ও মাটি ভরাট, বাগআঁচড়া কেন্দ্রীয় কবরস্থানে মাটি ভরাট,সোলার প্যানেল ও প্রাচীর নির্মাণ সহ ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের রাস্তায় ইটের সলিং এবং পাকা রাস্তা করেছেন।

তাছাড়া বাগআঁচড়া বাজারে সড়ক বাতি স্থাপন, বেত্রবতী নদীর পাড়ে শ্মশান ঘাট, সাতক্ষীরা- নাভরণ মহাসড়কের পাঁচ পুকুরে পুলিশ ছাউনি, বাজারে হাট চাদনি, ৪ শতাধিক আর্সেনিক মুক্ত টিউবয়েল স্থাপন ও ৯৩ শতাংশ জনগোষ্ঠী কে বিদ্যুৎ এর আওতাধীন করেছেন। এলাকায় ব্যাপক উন্নয়নের পাশাপাশি ইউনিয়নের বিভিন্ন মসজিদ- মন্দির মাদরাসা,ঈদগাহ ও কবর স্থানে ব্যাপক অনুদান প্রদানের মাধ্যমে তিনি এলাকাবাসির কাছে ইউনিয়নের রুপকার হিসাবে নিজের অবস্থান করে নিয়েছেন।

বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান ইলিয়াছ কবির বকুল একান্ত সাক্ষাতকারে বলেন, এ ইউনিয়নে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বধীন আওয়ামীলীগ সরকার দেশ পরিচালনার সময় যে উন্নয়ন হয়েছে তার বৃন্দু মাত্র উন্নয়ন মূলক কাজ বিগত কোন সরকারের আমলে হয়নি। আমার নেতা সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিনের সার্বিক সহযোগিতায় ও তার নির্দশনায় আমি এলাকার উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছি। এই উন্নয়নের ধারা অব্যহত রাখতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইউনিয়ন বাসিকে তিনি আবারো নৌকা প্রতিকে ভোট দেওয়ার আহবান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here